বাচসাসে নতুন নেতৃত্ব : ফাল্গুনী সভাপতি, বাবু সাধারণ সম্পাদক - all-banglanews
ঢাকা। বৃহস্পতিবার, ৩১ শ্রাবণ, ১৪২৬; ১৫ আগস্ট, ২০১৯; ১৩ জিলহজ্জ, ১৪৪০
হোম / বিনোদন / বাচসাসে নতুন নেতৃত্ব : ফাল্গুনী সভাপতি, বাবু সাধারণ সম্পাদক

বাচসাসে নতুন নেতৃত্ব : ফাল্গুনী সভাপতি, বাবু সাধারণ সম্পাদক

দীর্ঘ অর্ধশতাব্দির ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) দীর্ঘদিন পর নতুন নেতৃত্ব পেয়েছে। বাংলাদেশের চলচ্চিত্র সাংবাদিকদের ঐতিহ্যবাহী এই সংগঠনটির দ্বিবার্ষিক নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন ফাল্গুনী হামিদ ও সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন কামরুজ্জামান বাবু। নির্বাচিতরা আগামী ২ বছরের জন্য অর্থাৎ ২০১৯-২০২১ মেয়াদে চলচ্চিত্র সাংবাদিকদের ঐতিহ্যবাহী সংগঠনটিকে নেতৃত্ব দেবেন। প্রসঙ্গত এই সংগঠনটি প্রতিষ্ঠিত হয় ১৯৬৮ সালে। তখন এর নাম ছিল পাকিস্তান চলচ্চিত্র সাংবাদিক সমিতি। বাংলাদেশ স্বাধীন হওয়ার পর সংগঠনটির নাম পরিবর্তন করে হয়েছে- বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি, বাচসাস।
গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোট গ্রহণ হয়। সারারাত ভোট গণনা শেষে আজ শনিবার সকালে ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে সভাপতি ফাল্গুনী হামিদ পেয়েছেন ৩৬৫ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী ফারুক বাবুল পেয়েছেন ৮৬টি ভোট। সাধারণ সম্পাদক পদে কামরুজ্জামান বাবু ১৬১ ও শপথ চৌধুরী ১৫৯ ভোট পান।
বাচসাসের এবারের নির্বাচনে সভাপতি পদে ফাল্গুনী হামিদ ৩৬৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি কাজী ফারুক বাবুল পেয়েছেন ৮৬ ভোট। আর সাধারণ সম্পাদক পদে কামরুজ্জামান বাবু ১৬১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। এছাড়া তার নিকটতম প্রতিদ্বন্দ্বি শপথ চৌধুরী পেয়েছেন ১৫৯ এবং হামিদ মোহাম্মদ জসীম পেয়েছেন মোট ১৩৮ ভোট।
সহসভাপতি পদে ২৪৬ ভোট পেয়ে বাদল আহমেদ এবং ২২৮ ভোট পেয়ে সৈকত সালাউদ্দিন নির্বাচিত হয়েছেন। অন্যদের মধ্যে রাজু আলিম ২১৬ ও রবিন শামস পেয়েছেন ১৫৭ ভোট। আর সহসাধারণ সম্পাদক পদে রিমন মাহফুজ বিজয়ী হয়েছেন ২৫৭ ভোট পেয়ে। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আবদুল্লাহ জেয়াদ পেয়েছেন ১৯৭ ভোট।
অর্থ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন মঈন আবদুল্লাহ। তার প্রাপ্ত ভোট ২৪২ আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সৈয়দ ফারজানা জামান রুম্পা পেয়েছেন ২০৬ ভোট। ২৫৯ ভোট পেয়ে সাংগঠনিক সম্পাদক হয়েছেন
রাহাত সাইফুল। আর অপর প্রার্থী এমএস রানা পেয়েছেন ১৯৩ ভোট। আন্তর্জাতিক ও গবেষণা সম্পাদক হয়েছেন শফিকুল আলম মিলন। তিনি পেয়েছেন ২৬১ ও আরেক প্রার্থী জনি হক পেয়েছেন ১৯০ ভোট।
ক্রীড়া সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মুজাহিদ সামিউল্লাহ। তিনি পেয়েছেন ২৩০ এবং আরেক জন প্রার্থী লিমন আহমেদ ২২৫ ভোট পেয়েছেন। সমাজ কল্যাণ মহিলাবিষয়ক সম্পাদকের দায়িত্ব পেলেন শ্রাবণী হাওলাদার। তার প্রাপ্ত ভোট ২৯৫। আর আঞ্জুমান আরা শিল্পী পেয়েছেন ১৫৭ ভোট। ২৫৬ ভোট পেয়ে প্রচার ও প্রকাশনা সম্পাদক হয়েছেন আবু সুফিয়ান রতন। ইসরাফিল শাহীন পেয়েছেন ১৯৫ ভোট। আর দপ্তর সম্পাদক পদে বিজয়ী হয়েছেন নিপু বড়ুয়া। তিনি পেয়েছেন ২৩৬ এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সিরাজুল ইসলাম সিরাজ পেয়েছেন ১৭৮ ভোট।
বিজয়ী নির্বাহী সদস্য পদে বিজয়ী হয়েছেন ক্রমান্বয়ে লিটন এরশাদ, আবিদা নাসরিন কলি, ইব্রাহিম খলিল খোকন, অঞ্জন রহমান, রেজাউল করিম রেজা, তুষার আদিত্য, মাহমুদ মানজুর, ইরানী বিশ্বাস ও
লিটন রহমান
উল্লেখ্য যে, বাসচসাসের নির্বাহী কমিটির মোট ২১ পদের বিপরীতে এবার ৪৬ জন প্রার্থী অংশ নিয়েছিলেন। এবার সংগঠনটির মোট ভোটার সংখ্যা ৫৩৯। এবার প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেছেন সিনিয়র সাংবাদিক আলিমুজ্জামান হারু। এছাড়া কমিশনার হিসেবে ছিলেন, এরফানুল হক নাহিদ, মাহাবুবুর রহমান, আলমগীর কানাই চক্রবর্তী ও আবুল হোসেন মজুমদার।

এবিএনওয়ার্ল্ড/আলিফ/রোজা

চেক করুন

জাতীয় শোক দিবস পালন করছে বাঙালি জাতি

জাতীয় শোক দিবস পালন করছে বাঙালি জাতি

আজ বৃহস্পতিবার, ঐতিহাসিক ১৫ আগস্ট, যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন করছে বাঙালি জাতি। স্বাধীনতার …

ঈদুল আযহার ছুটি শেষ খুলেছে অফিস : উপস্থিতি কম

ঈদুল আযহার ছুটি শেষ খুলেছে অফিস : উপস্থিতি কম

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ৩ দিনের সরকারি ছুটি শেষ হয়ে আজ বুধবার খুলেছে অফিস-আদালত। তবে …