বাড়ছে শীতের তীব্রতা : রয়েছে বৃষ্টির পূর্ভাবাসও – ABNWorld
ঢাকা । বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০, ২১শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই শাওয়াল, ১৪৪১ হিজরী
হোম / পরিবেশ / বাড়ছে শীতের তীব্রতা : রয়েছে বৃষ্টির পূর্ভাবাসও

বাড়ছে শীতের তীব্রতা : রয়েছে বৃষ্টির পূর্ভাবাসও

বাড়ছে শীতের তীব্রতা : রয়েছে বৃষ্টির পূর্ভাবাসও

মাঘের এই মাঝামাঝি সময়ে এসে সরাদেশে বাড়ছে শীতের তীব্রতা। একই সাথে এখন রয়েছে বৃষ্টির পূর্ভাবাসও- এমনটাই জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এদিকে উত্তরাঞ্চলে বয়ে চলা শৈত্যপ্রবাহ আরও কয়েকদিন অব্যাহত থাকবে, এরমধ্যে শীতের তীব্রতা বাড়ার সাথে সপ্তাহ শেষে বৃষ্টির আভাস দিয়েছে। শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল রংপুরের রাজারহাটে, ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এদিন ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয় ১৩ ডিগ্রি সেলসিয়াস। সিনিয়র আবহাওয়াবিদ আব্দুর রহমান জানান, শুক্রবার রংপুর, ময়মনসিংহ বিভাগসহ টাঙ্গাইল, ফরিদপুর, কিশোরগঞ্জ, শ্রীমঙ্গল, রাজশাহী, পাবনা, নওগাঁ, যশোর ও কুষ্টিয়া অঞ্চলের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।
গতকাল সকালে রাজারহাটের পর শ্রীমঙ্গলে ৭ ডিগ্রি সেলসিয়াস, ডিমলায় ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস, তেঁতুলিয়ায় ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়। টেকনাফে ৩০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ছিল সর্বোচ্চ তাপমাত্রা। আবহাওয়াবিদ জানান, রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। তাতে কিছু কিছু এলাকায় আরও ২-৩ দিন শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে। এই সময় ঢাকায় শৈত্যপ্রবাহ না থাকলেও শীতের তীব্রতা অনুভূত হতে পারে।
অন্যদিকে জানুয়ারির শেষ দিকে অন্তত ৩ দিন (২৮, ২৯ ও ৩০ জানুয়ারি) দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টি হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ আব্দুর রহমান। বৃষ্টির পর তাপমাত্রা একটু কমতে পারে বলেও জানান তিনি। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তবে ভোটের দিন ঝামেলা হবে না। প্রচারতো শেষ তখন, পোস্টার ভিজে ছিঁড়ে গেলেও সমস্যা নেই। ভোটের দিন তো ভাল আবহাওয়ার আভাস রয়েছে।

এবিএনওয়ার্ল্ড/রোজা

চেক করুন

রাজধানীতে বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত ২

রাজধানীতে বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত ২

রাজধানীর বাংলামোটরে বিহঙ্গ বাসের চাপায় মোটরসাইকেল আরোহীসহ ২ জন নিহত আহত হয়েছেন। এ ঘটনায় আহত …

মুক্তিপণ চেয়েই হত্যা : আটক অপহরণকারীরা

মুক্তিপণ চেয়েই হত্যা : আটক অপহরণকারীরা

যশোরের অভয়নগর উপজেলার পোড়াখালি গ্রামের নুরুজ্জামান বাবুকে অপহরণ করার পর মুক্তিপণের চেয়ে হত্যা করা হয়েছে। …