বিপিও সম্মেলন শুরু হচ্ছে আজ - all-banglanews
ঢাকা। শুক্রবার, ১ ভাদ্র, ১৪২৬; ১৬ আগস্ট, ২০১৯; ১৪ জিলহজ্জ, ১৪৪০
হোম / অর্থনীতি / বিপিও সম্মেলন শুরু হচ্ছে আজ

বিপিও সম্মেলন শুরু হচ্ছে আজ

বিপিও সম্মেলন শুরু হবে আজ
বিপিও সম্মেলন শুরু হচ্ছে আজ

দেশীয় এবং আন্তর্জাতিক বাজারে আউট সোর্সিং খাতের অবস্থান তুলে ধরার লক্ষ্যে আজ রবিবার থেকে রাজধানীতে শুরু হচ্ছে দুই দিনব্যাপী বিজনেস প্রসেস আউট সোর্সিং (বিপিও) সম্মেলন-২০১৯। সোনারগাঁও হোটেলে চতুর্থবারের মতো এই সম্মেলন প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে।
ডাক, টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রী মুস্তাফা জব্বার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের সচিব এন এম জিয়াউল আলম উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। এ বছরের সম্মেলনের প্রতিপাদ্য হলো ‘ট্রান্সফর্মিং সার্ভিস টু ডিজিটাল’।
নগরীর আগারগাঁওয়ে বৃহস্পতিবার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদফতরের এক সংবাদ সম্মেলনে জিয়াউল আলম বলেন, তরুণদের সামনে দেশের প্রযুক্তি খাত তুলে ধরার লক্ষ্যেই এই সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনের বিস্তারিত তুলে ধরে বাংলাদেশ এসোসিয়েশন অব কল সেন্টার এন্ড আউটসোর্সিং সভাপতি ওয়াহিদ শরীফ বলেন, অতীতে বিপিও খাত সম্পর্কে জনগণের ধারণা ছিল না, তবে এই তিনবার সম্মেলন আয়োজনের পর এখন এই খাত সম্পর্কে সকলেই জেনেছে।
বিপিও শিল্পে শিক্ষা ও অভিজ্ঞতা বিনিময়ে স্থানীয় খ্যাতনামা ৪০ জন ও বিদেশী ২০ জন বক্তা বক্তব্য রাখবেন। দুইদিনে মোট ১২টি সেমিনার এবং কর্মশালা অনুষ্ঠিত হবে। ডিজিটাল বাংলাদেশ রূপকল্প বাস্তবায়ন জোরদারে প্রবৃদ্ধি ও তরুণ সমাজের উন্নতি নিশ্চিত করতে যুবভিত্তিক এই সেমিনার আয়োজন করা হয়।

এবিএন/এফএম

চেক করুন

জাতীয় শোক দিবস পালন করছে বাঙালি জাতি

জাতীয় শোক দিবস পালন করছে বাঙালি জাতি

আজ বৃহস্পতিবার, ঐতিহাসিক ১৫ আগস্ট, যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন করছে বাঙালি জাতি। স্বাধীনতার …

ঈদুল আযহার ছুটি শেষ খুলেছে অফিস : উপস্থিতি কম

ঈদুল আযহার ছুটি শেষ খুলেছে অফিস : উপস্থিতি কম

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ৩ দিনের সরকারি ছুটি শেষ হয়ে আজ বুধবার খুলেছে অফিস-আদালত। তবে …