বিশ্বকাপের সেমিফাইনাল : ভারত-নিউজিল্যান্ড ম্যাচের বাকিটা আজ - all-banglanews
ঢাকা। সোমবার, ২৯ আশ্বিন, ১৪২৬; ১৪ অক্টোবর, ২০১৯; ১৪ সফর, ১৪৪১
হোম / খেলাধুলা / বিশ্বকাপের সেমিফাইনাল : ভারত-নিউজিল্যান্ড ম্যাচের বাকিটা আজ

বিশ্বকাপের সেমিফাইনাল : ভারত-নিউজিল্যান্ড ম্যাচের বাকিটা আজ

দ্বাদশ বিশ্বকাপের প্রথম সেমিফাইনালের রিজার্ভ ডে তে আজ বুধবার ভারত-নিউজিল্যান্ড ম্যাচের অবশিষ্ট খেলা অনুষ্ঠিত হবে। এর আগে গতকাল মঙ্গলবার ভারতের বিপক্ষে খেলতে নামে গতবারের রানার্সআপ নিউজিল্যান্ড। যথারীতি বাংলাদেশ সময় দুপুর সাড়ে ৩টায় ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে শুরু হয় ম্যাচটি। সেমিফাইনালে রিজার্ভ ডে থাকায় ম্যাচের বাকি অংশ আজ বুধবার মাঠে গড়াবে। আজও বেলা সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচের বাকি অংশ। নিউজিল্যান্ড আরও ২৩টি বল খেলার সুযোগ পাবে। যদি বুধবারও ম্যাচটি বৃষ্টির কারণে শেষ না হয়, তাহলে গ্রুপপর্বে শীর্ষে থাকার সুবিধা নিয়ে ফাইনালে উঠে যাবে ভারত।
গতকাল টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কিউই দলপতি কেন উইলিয়ামসন। বৃষ্টির আগে ৪৬.১ ওভারে ৫ উইকেট হারিয়ে কিউইরা তোলে ২১১ রান। ফিফটির দেখা পান দলপতি কেন উইলিয়ামসন, রস টেইলর। ব্যাটিংয়ে নেমে ১ রানে বিদায় নেন কিউই ওপেনার মার্টিন গাপটিল। আরেক ওপেনার হেনরি নিকোলস ৫১ বলে করেন ২৮ রান। ৩ নম্বরে নামা দলপতি উইলিয়ামসন এবং রস টেইলর জুটি গড়েন। ৯৫ বলে ছয়টি বাউন্ডারিতে ৬৭ রানের ইনিংস খেলে বিদায় নেন উইলিয়ামসন। জিমি নিশাম ১২, কলিন ডি গ্রান্ডহোম ১৬ রান করে বিদায় নেন।
উইলিয়ামসন-নিকোলস জুটিতে আসে ৬৮ রান। আর উইলিয়ামসন-টেইলর জুটিতে আসে ৬৫ রান। টেইলর-নিশাম জুটিতে আসে ২৮ রান। টেইলর-গ্রান্ডহোম জুটিতে স্কোরবোর্ডে যোগ হয় ৩৮ রান। রস টেইলর একপ্রান্ত ধরে রেখে দলকে টেনে নিতে থাকেন। ৪৬.১ ওভার পর বৃষ্টিতে ম্যাচটি বন্ধ হয়ে যায়। ৬৭ রান করে অপরাজিত আছেন টেইলর। ৩ রানে অপরাজিত আছেন টম ল্যাথাম।
ভারতের হার্দিক পান্ডিয়া ১০ ওভারে ৫৫ রান দিয়ে একটি, রবীন্দ্র জাদেজা ১০ ওভারে ৩৪ রান দিয়ে একটি আর যুভেন্দ্র চাহাল ১০ ওভারে ৬৩ রান দিয়ে একটি উইকেট তুলে নেন। ভুবনেশ্বর কুমার ৮.১ ওভারে ৩০ রান দিয়ে একটি উইকেট পান। আর জাসপ্রিত বুমরাহ ৮ ওভারে ২৫ রান দিয়ে তুলে নেন একটি উইকেট।
প্রসঙ্গত ১৯৮৩ বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে এই ভেন্যুতেই রান চেজ করে জিতেছিল ভারত। ২০০৩ আর ২০১১ বিশ্বকাপের সেমিতে আগে ব্যাট করেছিল টিম ইন্ডিয়া আর ১৯৯৬ এবং ২০১৫ বিশ্বকাপে রান তাড়া করতে গিয়ে হেরেছিল ভারত। গ্রুপ পর্বের দু’দলের একমাত্র ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল। আর মূল মঞ্চে নামার আগে কিউইদের কাছে প্রস্তুতি ম্যাচে হেরেছিল কোহলি-ধোনিদের দলটি।

এবিএনওয়ার্ল্ড/আলিফ/রোজা

চেক করুন

‘সবাই মনে করে বাংলাদেশের কাছ থেকে শেখার আছে’

‘সবাই মনে করে বাংলাদেশের কাছ থেকে শেখার আছে’

‘সবাই মনে করে বাংলাদেশের কাছ থেকে শেখার আছে’ দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশের সাফল্য তুলে ধরে প্রধানমন্ত্রী …

ঢাবি ‘খ’ ইউনিট ভর্তি পরীক্ষার ফল প্রকাশ আজ

ঢাবি ‘খ’ ইউনিট ভর্তি পরীক্ষার ফল প্রকাশ আজ

ঢাবি ‘খ’ ইউনিট ভর্তি পরীক্ষার ফল প্রকাশ আজ ঢাকা বিশ্ববিদ্যালয় (২০১৯-২০) শিক্ষাবর্ষে কলা অনুষদভুক্ত খ-ইউনিটের …