বিশ্বের সবচেয়ে ধনী খেলোয়াড় ফেদেরার – ABNWorld
ঢাকা । রবিবার, ৫ জুলাই, ২০২০, ২১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই জিলক্বদ, ১৪৪১ হিজরী
হোম / খেলাধুলা / বিশ্বের সবচেয়ে ধনী খেলোয়াড় ফেদেরার

বিশ্বের সবচেয়ে ধনী খেলোয়াড় ফেদেরার

বিশ্বের সবচেয়ে ধনী খেলোয়াড় ফেদেরার

বিশ্বের সবেচেয়ে ধনী খেলোয়াড় এখন সুইজারল্যান্ডের টেনিস তারকা রজার ফেদেরার। আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসিকে পেছনে ফেলেছেন তিনি। পৃথীবির প্রথম টেনিস খেলোড়ার হিসেবেও সবচেয়ে ধনী খেলেয়াড়ের তালিকায় শীর্ষে উঠে এসেছেন এই সুইস কিংবদন্তি। গত বছর বেশি আয় করা খেলোয়াড়ের তালিকায় শীর্ষে ছিলেন মেসি। ফোর্বসের প্রকাশিত তালিকা অনুযায়ী ৩৮ বছর বয়সী ফেদেরারের বার্ষিক আয় ৮৬.২ মিলিয়ন পাউন্ড, যা বাংলোদেশি অর্থে প্রায় ৯০২ কোটি টাকার সমান। দ্বিতীয় স্থানে রয়েছেন জুভেন্টাসের পর্তুগিজ ফুটবল তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। তার বার্ষিক আয় ৮৫ মিলিয়ন পাউন্ড বা ৮৯১ কোটি টাকা।
এরপর তৃতীয় স্থানে রয়েছেন গত বছরের শীর্ষ খেলোয়াড় বার্সার আর্জেন্টাইন ফরোযার্ড মেসি। তার বর্তমান বার্ষিক আয় ৮৪ মিলিয়ন পাউন্ড বা ৮৮৩ কোটি টাকা। ৪ নম্বর স্থানটি ব্রাজিলিয়ান সুপার স্টার নেইমারের। ৭৭.৫ মিলিয়ন পাউন্ড বা ৮১০ কোটি টাকা আয় করেছেন এই ফুটবল তারকা। পঞ্চম স্থানে থাকা যুক্তরাষ্ট্রের বাস্কেটবল তারকা লেবর্ন জেমসের আয় ৭১.৫ মিলিয়ন পাউন্ড।
এছাড়া শীর্ষ দশে আর কোন ফুটবল কিংবা টেনিস তারকা নেই। ৪৬.২ মিলিয়ন পাউন্ড আয় করে বক্সার টাইসন ফিউরি আছেন ১১তম অবস্থানে। আর ফর্মুলা ওয়ান ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন লুইস হ্যামিল্টন ৪৩.৭ মিলিয়ন পাউন্ড আয় করে রয়েছেন ১৩ নম্বরে। আর নারী খেলোয়াড়দের মধ্যে শীর্ষে রয়েছেন টেনিস তারকা নাওমি ওসাকা; সমন্বিত তালিকায় তার অবস্থান ২৯ নম্বরে।

এবিএনওয়ার্ল্ড/আলিফ

চেক করুন

যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিসব : ট্রাম্পকে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিসব : ট্রাম্পকে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

মার্কিন যুক্তরাষ্ট্রের স্বাধীনতা ঘোষণার ২৪৪তম বাষির্কী উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা …

পর্যায়ক্রমে শ্রমিকদের ঈদের ছুটি দেয়ার আহবান ওবায়দুল কাদেরের

পর্যায়ক্রমে শ্রমিকদের ঈদের ছুটি দেয়ার আহবান ওবায়দুল কাদেরের

চলমান করোনাভাইরাসের সংক্রমণের বিস্তাররোধে তৈরি পোশাক শিল্প ও অন্যান্য শিল্প সমূহ ঈদের আগে পর্যায়ক্রমে ছুটি …