বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস আজ - all-banglanews
ঢাকা। বুধবার, ২ শ্রাবণ, ১৪২৬; ১৭ জুলাই, ২০১৯; ১২ জিলক্বদ, ১৪৪০
হোম / অপরাধ / বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস আজ

বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস আজ

বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস আজ
বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস আজ

ঢাকা : বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস আজ ১০ সেপ্টেম্বর। বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশেও দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালিত হবে। এবার দিবসটির মূল প্রতিপাদ্য হচ্ছে- ‘আত্মহত্যা প্রতিরোধে একযোগে কাজ।’ এ উপলক্ষে ‘ব্রাইটার টুমোরো ফাউন্ডেশন (বিটিএফ)’ আত্মহত্যা প্রতিরোধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আজ সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় অপরাজেয় বাংলা প্রাঙ্গণ থেকে একটি সচেতনতামূলক দৌঁড়ের (রান) আয়োজন করেছে। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।
‘জীবন বাঁচাতে দৌড়’ শীর্ষক এ রানটি সকাল ৬ টায় অপরাজেয় বাংলা প্রাঙ্গণ থেকে শুরু হবে। পরে অপরাজেয় বাংলার সামনে সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। বিটিএফ এবং ‘দ্য গ্রেট বাংলাদেশ রান (টিজিবিআর)’ যৌথভাবে এ দৌড়ের আয়োজন করেছে। এই অনুষ্ঠানে সহযোগিতা করছে ইউনিভার্সাল মেডিকেল কলেজ হাসপাতাল। আর এতে হসপিটালিটি পার্টনার হিসেবে রয়েছে আল কাদেরিয়া লিমিটেড।
এছাড়া বিটিএফ এ উপলক্ষে আগামী ১৪ সেপ্টেম্বর ধানমন্ডিস্থ গ্যালারী চিত্রকে বরেণ্য শিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প ও চিত্র প্রদর্শনীর আয়োজন করেছে। ১৪ সেপ্টেম্বর আর্টক্যাম্প দিনব্যাপী ও চিত্র প্রদর্শনী চলবে পরবর্তী তিন দিন। বিটিএফ সভাপতি জয়শ্রী জামান ও সাধারণ সম্পাদক ফারশিদ ভূইয়া এসব কর্মসূচিতে অংশগ্রহণের জন্য সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন।

এবিএন/এফআর

চেক করুন

মিল্ক ভিটাসহ ১১ ব্র্যান্ডের দুধে মাত্রাতিরিক্ত সিসা

মিল্ক ভিটাসহ ১১ ব্র্যান্ডের দুধে মাত্রাতিরিক্ত সিসা

মিল্ক ভিটা, ডেইরি ফ্রেশ, ঈগলু, ফার্ম ফ্রেশ, আফতাব মিল্ক, আল্ট্রা মিল্ক, আড়ং, প্রাণ মিল্ক, আয়রন, …

ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের উন্নতি

ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের উন্নতি

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের অপারেশন পরবর্তী স্বাস্থ্যের উন্নতি …