বিয়ে করলেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন – ABNWorld
ঢাকা । শুক্রবার, ৭ জানুয়ারি, ২০২২, ২৩শে পৌষ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি
হোম / জাতীয় / বিয়ে করলেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন

বিয়ে করলেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন

বিয়ে করলেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বিয়ে করেছেন। ইতোমধ্যেই আকদ সম্পন্ন হয়েছে। কনের নাম- শাম্মী আকতার মনি, তিনি দিনাজপুরের মেয়ে। বিয়ের ৫ দিন পর রেলমন্ত্রী নিজেই গণমাধ্যমকে এই তথ্য জানিয়েছেন। পারিবারিকভাবে গত ৫ জুন উত্তরায় শাম্মী আকতার মনির বাসাতেই তাদের বিয়ে সম্পন্ন হয়। বিয়েতে বরপক্ষের হয়ে উপস্থিত ছিলেন বিরামপুরের বিচারপতি ইজারুল হক ও তার স্ত্রী। কনে পক্ষের ছিলেন শাম্মী আকতার মনির বড় ২ ভাই। তিনি জানান, উত্তরায় আকদ হয়েছে। সেখানে ২ পরিবারের ঘনিষ্ঠ কয়েকজন উপস্থিত ছিলেন। কনেকে এখনও উঠিয়ে আনা হয়নি। বড় কোন আয়োজনের চিন্তা আপাতত করছেন না জানিয়ে তিনি বলেন, দেশের পরিস্থিতি তো এখন সেরকম নাই।
সুজনের প্রথম স্ত্রী নিলুফার ইসলাম ২০১৮ সালের জাতীয় নির্বাচনের আগের মারা যান। তাদের ৩ সন্তান রয়েছে। পক্ষান্তরে দিনাজপুরের বিরামপুরের প্রয়াত আব্দুর রহিমের মেয়ে শাম্মী আকতার মনি থাকেন ঢাকার উত্তরায়। তার ২ ভাই বিরামপুরেই থাকেন, সেখানে ব্যবসা করেন তারা।
জানা যায়, পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য সুজনের বয়স ৬৫ বছর। তিনিও আইনের ছাত্র ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে। তখন থেকেই তিনি রাজনীতিতে জড়িত। ডাকসুর বিজ্ঞান মিলনায়তন বিষয়ক সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয়েল সিনেট সদস্য, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, যুবলীগের কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করা নুরুল ইসলাম সুজন সুপ্রিম কোর্ট আইনীজীব সমিতির সাধারণ সম্পাদকও হয়েছিলেন।
২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে জিতে প্রথমবার সাংসদ হন পঞ্চগড় জেলা আওয়ামী লীগের নেতা নুরুল ইসলাম সুজন। পরে দশম এবং একাদশ সংসদ নির্বাচনেও তিনি বিজয়ী হন। এর পর ২০১৯ সালের জানুয়ারিতে আওয়ামী লীগ টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করলে তাকে রেলপথ মন্ত্রণালয়ের দায়িত্ব দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
কনের প্রসঙ্গে খোঁজ নিয়ে যানা যায়, আইন বিষয়ে পড়াশোনা শেষ করে বর্তমানে হাইকোর্টে প্র্যাকটিস করছেন শাম্মী আকতার মনি। পাশাপাশি ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজের এডমিনিস্ট্রেটিভ অফিসার হিসেবে চাকরি করছেন। আইনি পরমার্শ নিতে ২০ দিন আগে রেলমন্ত্রীর সাথে দেখা করেছিলেন। সেই দেখাতেই ৪২ বছর বয়সী এই নারীর জীবনের মোড় ঘুরে যায়। এর আগে তার বিয়ে হয়েছিল কুষ্টিয়ায়। অনাকাঙ্খিত কারণে বনিবনা না হওয়ায় ২০১১ সালে ডিভোর্স হয়ে যায়। ওই সংসারে একটি মেয়ে রয়েছে। মেয়েকে নিয়ে তিনি ঢাকায় চলে আসেন।
প্রসঙ্গত নুরুল ইসলাম সুজনের আগের রেলমন্ত্রী মুজিবুল হকও মন্ত্রী থাকাকালে ২০১৪ সালে৬৭ বছর বয়সে বিয়ে করেছিলেন। তার স্ত্রীর নাম হনুফা আক্তার রিক্তা।

এবিএনওয়ার্ল্ড/এমআর

চেক করুন

৫ প্রকৌশলীসহ ৯জনের সম্পদের হিসাব তলব দুদকের

৫ প্রকৌশলীসহ ৯জনের সম্পদের হিসাব তলব দুদকের

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে গণপূর্ত বিভাগের পাঁচ প্রকৌশলীসহ নয়জনের বিরুদ্ধে সম্পদ বিবরণী দাখিলের …

কোনও সংলাপে অংশগ্রহণ করবে না বিএনপি

কোনও সংলাপে অংশগ্রহণ করবে না বিএনপি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের চলমান সংলাপে অংশ না নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। …