বৃষ্টি অব্যাহত থাকবে : সমুদ্রবন্দরগুলোতে ৩ নম্বর সতর্ক সংকেত – ABNWorld
ঢাকা। বুধবার, ৫ অগ্রহায়ণ, ১৪২৬; ২০ নভেম্বর, ২০১৯; ২২ রবিউল-আউয়াল, ১৪৪১
হোম / পরিবেশ / বৃষ্টি অব্যাহত থাকবে : সমুদ্রবন্দরগুলোতে ৩ নম্বর সতর্ক সংকেত

বৃষ্টি অব্যাহত থাকবে : সমুদ্রবন্দরগুলোতে ৩ নম্বর সতর্ক সংকেত

সারাদেশে বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, আগামী ৩দিন বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। একই সাথে দেশের সকল সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। পূর্বাভাসে বলা হয়, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। চট্টগ্রাম ও বরিশাল বিভাগে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। এদিকে আগামীকাল শনিবার ভোর ৫ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরসমূহের জন্য ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।
আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, মৌসুমী বায়ুর বর্ধিতাংশের অক্ষ ভারতের রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, মধ্য প্রদেশ, বিহার, গাঙ্গেয় পশ্চিবঙ্গ এবং বাংলাদেশ অতিক্রম করে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে।এর একটির বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত আছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় আছে।

এবিএনওয়ার্ল্ড/আলিফ/রোজা

চেক করুন

রোহিঙ্গা ইস্যু : তুরস্কের সহযোগিতা চেয়েছেন অর্থমন্ত্রী

রোহিঙ্গা ইস্যু : তুরস্কের সহযোগিতা চেয়েছেন অর্থমন্ত্রী

রোহিঙ্গা ইস্যু : তুরস্কের সহযোগিতা চেয়েছেন অর্থমন্ত্রী অর্থমন্ত্রী আহম মুস্তফা কামাল বাংলদেশ থেকে রোহিঙ্গাদেরকে তাদের …

হংকংয়ের মানবাধিকার রক্ষায় মার্কিন সিনেটে বিল পাস

হংকংয়ের মানবাধিকার রক্ষায় মার্কিন সিনেটে বিল পাস

হংকংয়ের মানবাধিকার রক্ষায় মার্কিন সিনেটে বিল পাস হংকংয়ের ‘মানবাধিকার ও গণতন্ত্রের’ সমর্থনে মার্কিন সিনেটে মঙ্গলবার …