বৃষ্টি আইনে ১৬ ওভারে টাইগারদের লক্ষ্য ১৭০ – ABNWorld
ঢাকা । শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই সফর, ১৪৪৩ হিজরি
হোম / খেলাধুলা / বৃষ্টি আইনে ১৬ ওভারে টাইগারদের লক্ষ্য ১৭০

বৃষ্টি আইনে ১৬ ওভারে টাইগারদের লক্ষ্য ১৭০

বৃষ্টি আইনে ১৬ ওভারে টাইগারদের লক্ষ্য ১৭০

নেপিয়ারে বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের দ্বিতীয় টি-টোয়েন্টিতে দুই দফায় বৃষ্টি হানা দেয়ায় নিউজিল্যান্ডের ইনিংস শেষ ঘোষণা করেন মাঠের আম্পায়াররা। যেখানে বৃষ্টির কারণে ১৭.২ ওভারে দ্বিতীয়বার খেলা বন্ধ হয়। এসময় ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান করে নিউজিল্যান্ড। তবে ডি/এল মেথডে বাংলাদেশের সামনে প্রথমে ১৬ ওভারে লক্ষ্য দাঁড়ায় ১৪৮। কিন্তু বাংলাদেশের ইনিংস এক ওভার ৩ বল খেলা হলে ম্যাচ অফিসিয়ালরা আবারও পর্যালোচনা করে নতুন লক্ষ্য ১৭০ নির্ধারণ করেন। ইতোমধ্যে ব্যাটিংয়ে নেমে এক উইকেট হারিয়েছে বাংলাদেশ। হামিশ বেনেটের বলে ব্যক্তিগত ৬ রানে বিদায় নেন লিটন দাশ।
প্রথম ইনিংসে কিউই ব্যাটসম্যানদের দ্রুত আউট করতে পারলেও পরবর্তিতে আর কাজে লাগাতে পারেনি বাংলাদেশী বোলাররা। মিডল অর্ডার ব্যাটসম্যানদের কল্যাণে বড় সংগ্রহ করেছে নিউজিল্যান্ড। কিউই ব্যাটসম্যানদের চাপে রাখলেও ম্যাচ যত গড়িয়েছে তত খেলার নিয়ন্ত্রণ হারিয়েছে বাংলাদেশের বোলাররা। ১২ ওভারের নিউজিল্যান্ডের প্রথম ৪ জন ব্যাটসম্যান আউট হলে কিছুটা পিছিয়ে পড়ে নিউজিল্যান্ড। পরে বৃষ্টির কারণে কিছু সময়ের জন্য খেলা স্থগিত হয়। বৃষ্টি কমে খেলা পুনরায় শুর হলে দেয়াল হয়ে দাঁড়ায় গ্লেন ফিলিপস, ডারিল মিশেল। দুইজনের আক্রমণাত্মক ব্যাটিংয়ে ১৮ ওভার শেষ হওয়ার আগেই স্বাগতিকদের স্কোর গিয়ে দাঁড়ায় ১৭৩ রানে। এসময় ফিলিপ ৩১ বলে ৫৮ রানের ঝড়ো ইনিংস খেলেছেন। তার সাথে থাকা মিশলে করেন ১৬ বলে ৩৪ রান। এরপর আবার বৃষ্টির কারণে খেলা স্থগিত করেন আম্প্যায়াররা।
এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। আজ মঙ্গলবার নেপিয়ারে বাংলাদেশ সময় দুপুর ১২টায় ম্যাচটি শুরু হয়। ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচ এবং প্রথম টি-টোয়েন্টিসহ মোট চারটি ম্যাচেই টসে হেরেছিল টাইগাররা। সফরের পঞ্চম ম্যাচে এসে প্রথম টস জিতল। হ্যামিল্টনে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে ৬৬ রানে হারায় কিউইরা।
প্রথম টি-টোয়েন্টি থেকে বাংলাদেশের একাদশে পরিবর্তন আছে একটি। বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমানকে বিশ্রাম দিয়ে নেওয়া হয়েছে তাসকিন আহমেদকে। তিন বছরের বেশি সময় পর টি-টোয়েন্টি খেলছেন এই ডানহাতি পেসার। সবশেষ খেলেছেন ২০১৮ সালের ১০ মার্চ শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফিতে। আর কাঁধ ও আঙুলের চোটের প্রথম টি-টোয়েন্টিতে না খেলা মুশফিকুর রহিম নেই এই ম্যাচেও।
এদিকে বাংলাদেশের মতো নিউজিল্যান্ডের একাদশেও আগের ম্যাচ থেকে একটি পরিবর্তন হয়েছে। লকি ফার্গুসনের বিশ্রামে আড়াই বছর পর জায়গায় পেয়েছেন আরেক পেসার অ্যাডাম মিলনে।

এবিএনওয়ার্ল্ড/এফআর

চেক করুন

আরও কমল করোনায় মৃত্যু

আরও কমল করোনায় মৃত্যু

প্রাণঘাতী নভেল করোনাভাইরাস আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫২ জনের মৃত্যু হয়েছে। …

শুরুতেই নিউজিল্যান্ড শিবিরে নাসুমের জোড়া আঘাত

শুরুতেই নিউজিল্যান্ড শিবিরে নাসুমের জোড়া আঘাত

খেলা শুরু করার পর রানের খাতা খোলার আগেই উইকেট হারাল নিউজিল্যান্ড। প্রথম ওভারেই সাফল্য পেলেন …