ভুয়া করোনা রিপোর্ট : সাহেদ ২৮ মাসুদ ২১ দিনের রিমান্ডে – ABNWorld
ঢাকা । শুক্রবার, ৭ আগস্ট, ২০২০, ২৩শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ, ১৪৪১ হিজরি
হোম / আদালত / ভুয়া করোনা রিপোর্ট : সাহেদ ২৮ মাসুদ ২১ দিনের রিমান্ডে

ভুয়া করোনা রিপোর্ট : সাহেদ ২৮ মাসুদ ২১ দিনের রিমান্ডে

ভুয়া করোনা রিপোর্ট : সাহেদ ২৮ মাসুদ ২১ দিনের রিমান্ডে

রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ ওরফে সাহেদ করিমের আরও ২৮ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এছাড়া একই মামলায় রিজেন্টের এমডি মাসুদ পারভেজকে ২১ দিনের রিমান্ডে নেয়া হয়েছে।
আজ রবিবার ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী শুনানি শেষে এই রিমান্ড মঞ্জুর করেন। ১০ দিনের রিমান্ড শেষে আজ সকালে রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ করিম ও ব্যবস্থাপনা পরিচালক মাসুদ পারভেজকে আদালতে হাজির করা হয়। উত্তরা পূর্ব থানার একটি ও উত্তরা পশ্চিম থানার ৩ মামলায় সাহেদের বিরুদ্ধে মোট ৪০ দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। শুনানি শেষে সাহেদের ২৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মেট্রোপলিটন আদালতের ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী।
উত্তরা পূর্ব থানার একটি ও উত্তরা পশ্চিম থানার ২ মামলায় মাসুদের বিরুদ্ধে মোট ৩০ দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। শুনানি শেষে মাসুদের ২১ দিনের রিমান্ড মঞ্জুর করেন একই আদালত। গত ১৫ জুলাই সাতক্ষীরার সীমান্তবর্তী এলাকা থেকে সাহেদকে গ্রেফতার করে র‌্যাব। পরে তাকে হেলিকপ্টারে করে ঢাকায় আনা হয়। গত ১৪ জুলাই মামলার ২ নম্বর আসামি মাসুদ পারভেজকে গাজীপুর থেকে গ্রেফতার করে র‌্যাব।
গত ৬ জুলাই রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর শাখায় অভিযান চালায় র‌্যাব। অভিযানে ভুয়া করোনা পরীক্ষার রিপোর্ট, করোনা চিকিৎসার নামে রোগীদের কাছ থেকে অর্থ আদায়সহ নানা অনিয়ম ধরা পড়ে। এরপর তাদের বিরুদ্ধে মামলা গুলো করা হয়। রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ করিম ও ব্যবস্থাপনা পরিচালক মাসুদ পারভজকে ১০ দিনের রিমান্ড শেষে আজ সকালে কড়া পুলিশ প্রহরায় ঢাকা মহানগর হাকিম আদালতে নেয়া হয়েছে।
আজ রবিবার র‌্যাবের আইন ও গনমাধ্যম শাখার মুখপাত্র (পরিচালক) লে. কর্নেল আশিক বিল্লাহ বিষয়টি নিশ্চিত করে বলেন, সাহেদকে গ্রেফতারের পর তার বিরুদ্ধে সাতক্ষীরায় একটি অস্ত্র মামলা করা হয়েছে। সেই মামলায় আজ সাতক্ষীরার একটি আদালতে তার বিরুদ্ধে রিমান্ডের আবেদন করা হবে।
এদিকে ১৫ জুলাই ভোরে সাতক্ষীরার সীমান্ত এলাকা থেকে রিজেন্ট হাসপাতালের মালিক সাহেদকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের সময় তার কাছ থেকে একটি অবৈধ পিস্তল ও গুলি ভর্তি ম্যাগজিন উদ্ধার করা হয়। সাহেদের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় একটি জাল টাকা মামলা ও সাতক্ষীরার দেবহাট্রা থানায় অস্ত্র মামলা তদন্তের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদনের প্রেক্ষিতে মন্ত্রণালায় যাচাই-বাছাই শেষে র‌্যাবকে তদন্তের অনুমোদন দেয় বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।
গ্রেফতারের পর (১৬ জুলাই) ঢাকা মহানগর হাকিম মো. জসিমের আদালতে সাহেদ ও মাসুদ পারভেজকে হাজির করে রিমান্ডের আবদন করা হয়। শুনানি শেষে আদালত সাহেদ ও মাসুদ পারভেজের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
অপরদিকে গতকাল শনিবার রিজেন্ট হাসপাতালের উত্তরা শাখার ম্যানেজিং ডিরেক্টর (এমডি) মিজানুর রহমানের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মেট্রোরেল প্রকল্পের কাজে জড়িত ৭৬ শ্রমিকের ভুয়া করোনা রিপোর্ট দেয়ার অভিযোগে করা মামলায় তাকে এ রিমান্ডে নেয়া হয়। এর আগে শনিবার ভোরে গোপালগঞ্জের এক আত্মীয়ের বাসা থেকে তাকে গ্রেফতার করেছে উত্তরা পশ্চিম থানা পুলিশ।
এদিকে সাহেদের প্রধান সহযোগী তরিকুলকে ৭ দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে। গত শুক্রবার দুই দফা রিমান্ড শেষে তারিকুলকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। তরিকুল সেচ্চায় জবানবন্দি দেয়ায় তাকে কারাগারে পাঠানো হয়।
প্রসঙ্গত গত ৬ জুলাই রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর শাখায় অভিযান চালায় র‌্যাব। অভিযানে ভুয়া করোনা পরীক্ষার রিপোর্ট, করোনা চিকিৎসার নামে রোগীদের কাছ থেকে অর্থ আদায়সহ নানা অনিয়ম উঠে আসে। পরে রিজেন্টের উত্তরা ও মিরপুর শাখা সিলগালা করে দেয়া হয়। এসময় ৮জনকে আটক করা হয়। বর্তমানে তারা কারাগারে আছেন।

এবিএনওয়ার্ল্ড/এফআর

চেক করুন

সিনহা হত্যা মামলা : ওসি প্রদীপসহ ৩ পুলিশ র‌্যাবের রিমান্ডে

সিনহা হত্যা মামলা : ওসি প্রদীপসহ ৩ পুলিশ র‌্যাবের রিমান্ডে

অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা (মেজর) সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় ৩ জনকে র‌্যাপিড একশন ব্যাটালিয়নের …

করোনায় ধাক্কা এসেছে ঠিক, আবার সুযোগও সৃষ্টি হয়েছে : প্রধানমন্ত্রী

করোনায় ধাক্কা এসেছে ঠিক, আবার সুযোগও সৃষ্টি হয়েছে : প্রধানমন্ত্রী

সারাবিশ্বে ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাসের সংকটের মধ্যেও সম্ভবনার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা …