মিরপুরের ঝুটপট্টিতে অগ্নিকাণ্ড : আহত ২, তদন্ত কমিটি গঠন – ABNWorld
ঢাকা । সোমবার, ১ জুন, ২০২০, ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪১ হিজরী
হোম / হোম / মিরপুরের ঝুটপট্টিতে অগ্নিকাণ্ড : আহত ২, তদন্ত কমিটি গঠন

মিরপুরের ঝুটপট্টিতে অগ্নিকাণ্ড : আহত ২, তদন্ত কমিটি গঠন

মিরপুরের ঝুটপট্টিতে অগ্নিকা- : আহত ২, তদন্ত কমিটি গঠন

রাজধানীর মিরপুর ১০ নম্বর এলাকার ঝুটপট্টি গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার দুপুর দেড়টার দিকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। ঘটনাস্থল থেকে আহত অবস্থায় ২ জনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। এদিকে অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তের জন্য ৪ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন ফায়ার এন্ড ডিফেন্স সার্ভিসের পরিচালক (অপারেশন মেইনটেইন্স) লে. কর্নেল জিল্লুর রহমান। তিনি বলেন, ১০ কর্মদিবসে কমিটিকে অগ্নিকাণ্ডের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। প্রসঙ্গত তার আগে গত বুধবার রাজধানীর মিরপুরের রূপনগর বস্তিতে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট মিলে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে ২০০’র বেশি ঘর পুড়ে যায়।
জানা যায়, আজ শনিবার দুপুর দেড়টার দিকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স অধিদফতর নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাসেল শিকদার জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট ঘটনাস্থলে যায়। তাদের সাথে পরবর্তীতে আরও দুটি ইউনিট যোগ দেয়। ফায়ার সার্ভিসের দুঘণ্টার চেষ্টার পর বিকেল সাড়ে ৩টায় আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানান তিনি।
ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণকক্ষ বলছে, আগুনে মোহাম্মদ হোসেন ও ইসরাফিল নামের ২ ব্যক্তি হয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে উপস্থিত ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আবদুল আলীম বলেন, আজ শনিবার বেলা ১টা ২৩ মিনিটে পল্লবী থানার মিরপুর ১০ নম্বর এলাকার ঝুটপট্টির গোডাউনে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট কাজ শুরু করে। সর্বমোট ১৫টি ইউনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। ঝুটের গোডাউন থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এবিএনওয়ার্ল্ড/আলিফ

চেক করুন

গণপরিবহন চালু হচ্ছে আজ : করোনকালীন ভাড়া বৃদ্ধি ৬০ ভাগ

গণপরিবহন চালু হচ্ছে আজ : করোনকালীন ভাড়া বৃদ্ধি ৬০ ভাগ

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাস মহামারীর কারণে ২ মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর …

অভ্যন্তরীণ রুটে আজ থেকে পুণরায় বিমান চলাচল শুরু

অভ্যন্তরীণ রুটে আজ থেকে পুণরায় বিমান চলাচল শুরু

বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া প্রাণঘাতী কোভিড-১৯ (করোনা ভাইরাস)-এর কারণে বিগত ২ মাসেরও বেশি সময় …