মিল্ক ভিটা-ফার্মফ্রেশসহ ১৪ ব্র্যান্ডের দুধ উৎপাদন-বিপণন বন্ধের নির্দেশ – ABNWorld
ঢাকা । বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০, ১ শ্রাবণ, ১৪২৭, ২৫শে জিলকদ, ১৪৪১ হিজরি
হোম / আদালত / মিল্ক ভিটা-ফার্মফ্রেশসহ ১৪ ব্র্যান্ডের দুধ উৎপাদন-বিপণন বন্ধের নির্দেশ

মিল্ক ভিটা-ফার্মফ্রেশসহ ১৪ ব্র্যান্ডের দুধ উৎপাদন-বিপণন বন্ধের নির্দেশ

মিল্ক ভিটা-ফার্মফ্রেশসহ ১৪ ব্র্যান্ডের দুধ উৎপাদন-বিপণন বন্ধের নির্দেশ

মিল্ক ভিটা-ফার্মফ্রেশসহ নামিদামি ১৪টি ব্র্যান্ডের পাস্তুরিত তরল দুধ উৎপাদন-বিপণন বন্ধের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। মানবদেহের জন্য ক্ষতিকর উপাদান থাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইন্সটিটিউটের (বিএসটিআই) লাইসেন্সধারী ১৪টি কোম্পানির পাস্তুরিত তরল দুধের উৎপাদন ও বিপণন ৫ সপ্তাহের জন্য বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। একইসাথে বাজারে থাকা এসব দুধ কেনা-বেচায় সতর্ক থাকতেও বলেছেন আদালত। আজ রবিবার বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চ এ স্বতপ্রণোদিত হয়ে এই আদেশ দেন।
লাইসেন্সধারী সব ব্র্যান্ডের পাস্তুরিত দুধে এন্টিবায়োটিক ও ডিটারজেন্টসহ বিভিন্ন ক্ষতিকর উপাদান আছে কি-না সে বিষয়ে ৪টি প্রতিষ্ঠানের ল্যাবের পরীক্ষা প্রতিবেদন নিয়ে শুনানি শেষে আজ এই আদেশ দেন আদালত। আদালতে বিএসটিআইর পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার সরকার এম আর হাসান। এই বিষয়ে রিট আবেদনকারীর পক্ষে ব্যারিস্টার অনীক আর হক, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পক্ষে ব্যারিস্টার মুহাম্মদ ফরিদুল ইসলাম শুনানি করেন।
১৪টি কোম্পানি ও ব্র্যান্ডের দুধ হচ্ছে- ১. আফতাব মিল্ক অ্যান্ড মিল্ক প্রোডাক্ট লিমিটেডের আফতাব মিল্ক; ২. আকিজ ফুড এন্ড বেভারেজ লিমিটেডের ফার্মফ্রেশ মিল্ক; ৩. আমেরিকান ডেইরি লিমিটেডের মো; ৪. বাংলাদেশ মিল্ক প্রডিউসার’স কো-অপারেটিভ ইউনিয়ন লিমিটেডের মিল্ক ভিটা; ৫. ১২ আউলিয়া ডেইরি মিল্ক এন্ড ফুডস লিমিটেডের ডেইরি ফ্রেশ; ৬. ব্র্যাক ডেইরি এন্ড ফুড প্রজেক্টের আড়ং ডেইরি; ৭. ড্যানিশ ডেইরি ফার্ম লিমিটেডের আয়রান; ৮. ইছামতি ডেইরি এন্ড ফুড প্রোডাক্টসের পিউরা; ৯. ইগলু ডেইরি লিমিটেডের ঈগলু; ১০. প্রাণ ডেইরি লিমিটেডের প্রাণ মিল্ক; ১১. উত্তরবঙ্গ ডেইরির মিল্ক ফ্রেশ; ১২. শিলাইদহ ডেইরির আল্ট্রা; ১৩. পূর্ব বাংলা ডেইরি ফুড ইন্ডাস্ট্রিজের আরওয়া এবং ১৪. তানিয়া ডেইরি এন্ড ফুড প্রোডাক্টসের সেইফ।

এবিএনওয়ার্ল্ড/আলিফ/রোজা

চেক করুন

সাহেদকে নিয়ে অভিযান : বিপুল পরিমাণ জাল নোট উদ্ধার

সাহেদকে নিয়ে অভিযান : বিপুল পরিমাণ জাল নোট উদ্ধার

রিজেন্ট কেলেঙ্কারীর নায়ক মোঃ সাহেদ ওরফে সাহেদ করিমকে নিয়ে উত্তরায় একটি ভবনে অভিযান চালিয়ে বিপুল …

গণপরিবহন নয়, ঈদের আগে-পরে পণ্য পরিবহন বন্ধ থাকবে

গণপরিবহন নয়, ঈদের আগে-পরে ৯ দিন পণ্য পরিবহন বন্ধ থাকবে

এর আগের খবরে বলা হয়েছিল, সারাবিশ্বে ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাস মহামারীর সংক্রমণ ঠেকাতে এবারের …