চলে গেলেন মুক্তিযুদ্ধ গবেষক গোলাম এরশাদ - all-banglanews
ঢাকা। শনিবার, ৫ শ্রাবণ, ১৪২৬; ২০ জুলাই, ২০১৯; ১৫ জিলক্বদ, ১৪৪০
হোম / সারাদেশ / চলে গেলেন মুক্তিযুদ্ধ গবেষক গোলাম এরশাদ

চলে গেলেন মুক্তিযুদ্ধ গবেষক গোলাম এরশাদ

মুক্তিযুদ্ধের গবেষক মারা গেছেন
মুক্তিযোদ্ধা গোলাম এরশাদুর রহমান

নেত্রকোণা শহরের সাতপাই এলাকার বাসিন্দা মুক্তিযুদ্ধের গবেষক লেখক মুক্তিযোদ্ধা গোলাম এরশাদুর রহমান হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজইউন)। গতকাল শনিবার দিবাগত রাত পৌনে ১২টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে নেওয়ার সময় রাস্তায় তার মৃত্যু হয়। মরদেহ নেত্রকোণায় পৌঁছালে পরিবারের সদস্যদের সিদ্ধান্ত অনুযায়ী নামাজে জানাযা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন ব্যবস্থা করা হবে।
জানা যায়, রাতে নিজ বাসভবনে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে এরশাদুর রহমানকে নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে মমেকে নিয়ে যাওয়ার পথে শম্ভুগঞ্জের কাছে পৌঁছলে মারা যান তিনি।
প্রসঙ্গত ১৯৯৪ সালে বাংলা একাডেমী থেকে প্রকাশিত হয় গোলাম এরশাদুর রহমান রচিত ‘নেত্রকোণার বাউলগীতি’। এছাড়াও ১৯৯৫ সালে প্রকাশিত হয় লেখকের ‘মুক্তিসংগ্রামে নেত্রকোণা’ গ্রন্থ। তিনি মুক্তিযুদ্ধে নেত্রকোণা জেলা ছাত্রলীগের সভাপতি ও মুজিব বাহিনীর কমান্ডার ছিলেন বলে জানান তৎকালীন জেলা মুজিব বাহিনীর ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী।

এবিএন/এফএম

চেক করুন

বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন : এইচ টি ইমাম

বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন : এইচ টি ইমাম

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, বঙ্গবন্ধু এবং বাংলাদেশ এক ও অভিন্ন। বঙ্গবন্ধু শুধু …

ট্রাম্পের কাছে করা প্রিয়া সাহার অভিযোগ সঠিক নয় : মার্কিন রাষ্ট্রদূত

ট্রাম্পের কাছে করা প্রিয়া সাহার অভিযোগ সঠিক নয় : মার্কিন রাষ্ট্রদূত

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে প্রিয়া সাহা নামক জনৈক বাংলাদেশী নারী সংখ্যালঘু নির্যাতন বিষয়ে …