মোতেরা স্টেডিয়ামের উদ্বোধন করবেন ট্রাম্প – ABNWorld
ঢাকা । সোমবার, ৩০ মার্চ, ২০২০, ১৬ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, ৬ই শাবান, ১৪৪১ হিজরী
হোম / খেলাধুলা / মোতেরা স্টেডিয়ামের উদ্বোধন করবেন ট্রাম্প

মোতেরা স্টেডিয়ামের উদ্বোধন করবেন ট্রাম্প

মোতেরা স্টেডিয়ামের উদ্বোধক ট্রাম্প

ভারতে নির্মিত বিশ্বের সর্ব বৃহত ক্রিকেট স্টেডিয়ামের উদ্বোধন করবেন যুক্তরাস্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিজ শহর আহমেদাবাদে নির্মাণ করা হয়েছে এ স্টেডিয়াম। এ উপলক্ষে আগামী ২৪ ফেব্রুয়ারি ভারত সফর করবেন তিনি। ভারতের গুজরাট রাজ্যের সবচেয়ে বড় শহর আহমেদাবাদে যাবেন তিনি। ২ দিনের ভারত সফরের শুরুতে সোমবার আহমেদাবাদে এ মোতেরা স্টেডিয়ামের উদ্বোধন করবেন ট্রাম্প। ৭০০ কোটি ভারতীয় রূপী ব্যয়ে ১ লাখ ১০ হাজার আসন সম্বলিত নতুন নির্মিত এ স্টেডিয়ামটি হতে যাচ্ছে বিশ্বের সর্ব বৃহত ক্রিকেট স্টেডিয়াম। এর আগে লাখ ধারন ক্ষমতা সম্পন্ন মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড(এমসিজি) ছিল বিশ্বের সর্ব বৃহত স্টেডিয়াম ছিল।
এদিকে ট্রাম্পের সফরের আগে শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে কোনো রকম কমতি রাখছে না প্রশাসন। এর আগে দেয়াল তুলে আড়াল করা হয়েছে বস্তি। এবার বন্ধ করা হলো পানের দোকান। ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এ খবর জানিয়েছে। পান ও পানমসলা চিবিয়ে রাস্তায়-দেয়ালে লালচে থুতু মার্কিন প্রেসিডেন্টের নজরে যাতে না পড়ে, তার জন্য তৎপর আহমেদাবাদ প্রশাসন। সে কারণেই বন্ধ করা হলো আহমেদাবাদ বিমানবন্দরের নিকটবর্তী তিনটি পানের দোকান। পুলিশ এসে নোটিশ ঝুলিয়ে সিলগালা করে গেছে দোকানগুলো। এর পরও দোকান খোলা।
মাত্র ৩ ঘণ্টা আহমেদাবাদে থাকবেন মার্কিন প্রেসিডেন্ট। এ জন্য তার যাত্রাপথের দু-পাশকে যতটা সম্ভব ঝকঝকে করে তোলা হচ্ছে। এর আগে মার্কিন প্রেসিডেন্টের সফরের আগে আহমেদাবাদের ‘বস্তি’ ঢাকতে তৎপর হয়ে পড়ে রাজ্যের বিজেপি সরকার। যে কারণে শহরের একটি বস্তি ঘিরে উঁচু দেয়াল তোলা হয়। মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প যেন বস্তি দেখতে না পান তাই এই পদক্ষেপ।
যদিও সরকারি কর্মকর্তাদের বক্তব্য ছিল, মার্কিন প্রেসিডেন্টের নিরাপত্তার কারণেই এমন পদক্ষেপ নেওয়া হয়। এর সঙ্গে বস্তি লুকোনোর কোনো সংযোগ নেই। বস্তির চারপাশে দেয়াল তোলাকে শহরের সৌন্দর্যায়ন ও পরিচ্ছন্নতার অংশ হিসেবে ব্যাখ্যা করেছেন তাঁরা। ভারতীয় সংবাদমাধ্যম এই সময় এ খবর জানায়।
এর আগে ২০১৭ সালে ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কার সফরের আগে রাতারাতি হায়দরাবাদ শহরের রাস্তাঘাট থেকে ভিক্ষুকদের সরিয়ে দিয়েছিল তেলেঙ্গানা সরকার। এ নিয়ে কম বিতর্ক হয়নি। যদিও ইভাঙ্কার সফরের সাথে ভিখারি উচ্ছেদের কোনো সম্পর্ক নেই বলে তখন রাজ্য সরকারের পক্ষ থেকে দাবি করা হয়েছিল

এবিএনওয়ার্ল্ড/এফআর

চেক করুন

মৃত্যু লাখ না ছাড়ালেই আমরা সফল : ট্রাম্প

মৃত্যু লাখ না ছাড়ালেই আমরা সফল : ট্রাম্প

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের চলমান পরিস্থিতি এতটাই খারাপ যে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মন্তব্য করেছেন, মৃতের সংখ্যা …

পীরগাছায় অটোরিকশায় ট্রেনের ইঞ্জিনের ধাক্কা : নিহত ৪

পীরগাছায় অটোরিকশায় ট্রেনের ইঞ্জিনের ধাক্কা : নিহত ৪

রংপুরের পীরগাছা উপজেলায় ট্রেনের ইঞ্জিনের ধাক্কায় অটোরিকশা চালকসহ ৪জন নিহত হয়েছেন। এ ঘটনায় এক শিশুসহ …