যুক্তরাষ্ট্রে ভয়াবহ বন্দুকযুদ্ধ : পুলিশ কর্মকর্তাসহ নিহত ৬ – ABNWorld
ঢাকা । মঙ্গলবার, ২৮ জানুয়ারি, ২০২০, ১৪ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, ৩রা জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী
হোম / আন্তর্জাতিক / যুক্তরাষ্ট্রে ভয়াবহ বন্দুকযুদ্ধ : পুলিশ কর্মকর্তাসহ নিহত ৬

যুক্তরাষ্ট্রে ভয়াবহ বন্দুকযুদ্ধ : পুলিশ কর্মকর্তাসহ নিহত ৬

যুক্তরাষ্ট্রে ভয়াবহ বন্দুকযুদ্ধ : পুলিশ কর্মকর্তাসহ নিহত ৬

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ জার্সি রাজ্যের জার্সি সিটিতে ভয়াবহ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। এতে এক পুলিশ কর্মকর্তাসহ অন্তত ৬ জন নিহত হয়েছেন। এদিকে গোলাগুলির ঘটনায় আরও ২ পুলিশ কর্মকর্তা আহত হলেও হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর তাদের ছেড়ে দেয়া হয়েছে বলেও জানিয়েছে কর্তৃপক্ষ। স্থানীয় সময় মঙ্গলবার দুপুরে এই ঘটনা ঘটেছে বলে আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে জানা গেছে। জার্সি সিটি পুলিশ প্রধান মিখাইল ক্যালি জানান, নিহতদের মধ্যে দুজন বন্দুকধারী এবং ৩ জন প্রত্যক্ষদর্শী রয়েছেন। পুলিশ বলছে, ২ বন্দুকধারীর হাতে শক্তিশালী রাইফেল ছিল। বন্দুকযুদ্ধের সময় শতশত রাউন্ড গুলি ছুড়েছে তারা।
নিহত পুলিশ কর্মকর্তা গোয়েন্দা জোসেফ সিলস (৪০) ও তার উচ্চপদস্থ আধিকারিকরা সাম্প্রতিক বছরগুলোতে শহরের ওই রাস্তা থেকে অবৈধ অস্ত্র অপসারণ করে আসছিলেন। তাই ঘটনার আগে হয়তো তেমনই কোনো অবৈধ অস্ত্র অপসারণের সময় স্থানীয় একটি কবরস্থানের পাশে গোলাগুলির ঘটনাটি ঘটেছে। ঘটনার জন্য শোক প্রকাশ করে মেয়র স্টিভেন ফুলপ বলেন, জার্সি সিটি শহরের পক্ষে এটি অত্যন্ত কঠিন দিন। সিলস রাস্তায় সর্বাধিক অবৈধ অস্ত্র অপসারণে সেরা অফিসার ছিলেন। তিনি একজন ভাল পুলিশ অফিসার ছিলেন।
আন্তর্জাতিক গণমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়, ২ বন্দুকধারী এক পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা করার পর ট্রাক চালিয়ে একটি বাজারে গিয়ে ঢোকে। সেখানে পুলিশের সঙ্গে তাদের গোলাগুলির মধ্য দিয়ে ঘটনার রক্তক্ত পরিসমাপ্তি ঘটে। ভর দুপুরে মুহূর্মুহু গুলির মধ্যে পুরা এলাকায় যুদ্ধক্ষেত্রের মত পরিস্থিতির সৃষ্টি হয়। স্কুল ও ব্যবসা প্রতিষ্ঠানের ভেতরে আটকা পড়েন অনেকে।
গোলাগুলির পেছনের কারণ এখনও স্পষ্ট না হলেও এটি জঙ্গি হামলার কোনো ঘটনা নয় বলেই নিউ জার্সি পুলিশের ধারণা। জার্সি সিটির পুলিশ প্রধান মাইক কেলি জানান, গোলাগুলির সূচনা হয় স্থানীয় একটি কবরস্থানে বেলা ১২টার ঠিক পরপর। জোসেফ সিলস দুই বন্দুকধারীর দিকে এগিয়ে গেলে তার মাথায় গুলি করা হয়।
এরপর দুই বন্দুকধারী একটি ট্রাকে চড়ে ওই এলাকা ত্যাগ করে এবং একটি কাঁচা পণ্যের সুপারশপে গিয়ে ঢোকে। সেখানে পুলিশের সঙ্গে প্রায় এক ঘণ্টা গোলাগুলি হয় তাদের। পরে সেখান থেকে ৫ জনের লাশ উদ্ধার করা হয়, তাদের মধ্যে ২ বন্দুকধারীর লাশও রয়েছে।

এবিএনওয়ার্ল্ড/রোজা

চেক করুন

২৯ জানুয়ারি বিডিএফ ফোরাম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

২৯ জানুয়ারি বিডিএফ ফোরাম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

অষ্টম পঞ্চবার্ষিক পরিকল্পনা ও টেকসই উন্নয়ন অভীষ্টকে (এসডিজি) সামনে রেখে আগামী ২৯ জানুয়ারি ঢাকায় শুরু …

১ম দফা শেষ, রাতেই দেশে ফিরবে বাংলাদেশ : ২য় দফা ৭ ফেব্রুয়ারি

১ম দফা শেষ, রাতেই দেশে ফিরবে বাংলাদেশ : ২য় দফা ৭ ফেব্রুয়ারি

প্রথম দফায় পাকিস্তান সফরে তিন ম্যাচের টি-২০ সিরিজ হেরে আজ সোমবার রাতেই দেশে ফিরবে বাংলাদেশ …