যৌতুকের দাবীতে গৃহবধুকে নির্যাতন : আত্মহত্যার চেষ্টা – ABNWorld
ঢাকা । বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১, ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই সফর, ১৪৪৩ হিজরি
হোম / অপরাধ / যৌতুকের দাবীতে গৃহবধুকে নির্যাতন : আত্মহত্যার চেষ্টা

যৌতুকের দাবীতে গৃহবধুকে নির্যাতন : আত্মহত্যার চেষ্টা

মাগুরা জেলার শালিখা উপজেলার পুলুমে যৌতুকের দাবীতে মোছা. রিয়া খাতুন (২১) নামে এক গৃহবধুকে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। তিনি পার্শবর্তী হাজরাহাটি গ্রামের মো. মনজুর আলমের মেয়ে। তিনি পেশায় একজন রং মিস্ত্রী। তার ৩ মেয়ে। এদের মধ্যে রিয়া দ্বিতীয়। এদিকে রিয়ার দেড় বছরের একটা ছেলে সন্তানও রয়েছে।
রিয়ার বাবা মনজুর আলম বলেন, গত ৩ জুলাই শনিবার শশুর বাড়ির লোকেদের অত্যাচার সহ্য করতে না পেরে আনুমানিক রাত ৮ টার দিকে শশুর বাড়িতে বিষপান করে আত্মহত্যা করার চেষ্টা করেন রিয়া। পরে আনুমানিক রাত ৯ টার দিকে রিয়ার বিষপানের বিষয় টের পেয়ে বাড়ির লোকজন তাৎক্ষণিকভাবে তাকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করে।
তাৎক্ষনিক চিকিৎসায় রিয়া কিছুটা সুস্থ হলে হাসপাতাল থেকে রিলিজ করে বাড়িতে নিয়ে যাওয়া হয়। কিন্তুরিয়ার শারিরীক অবস্থা খারাপ হওয়া আবারও শালিখা সদর হাসপাতাল ভর্তি করা হয়েছে। বর্তমান তিনি চিকিৎসাধী। আজ বৃহস্পতিবার হাসপাতালে গিয়ে দেখা যায় রিয়ার অবস্থা সংকটাপন্ন।
জানা যায়, গত ২০১৮ সালের ১৭ মে পারিবারিকভাবে পার্শবর্তী পুলুম গ্রামের আবু সাঈদ মোল্যার ছেলে মো. আবুজার মোল্যা ওপফে রমজানের সাথে রিয়ার বিয়ে হয়। বিয়ের পর থেকে ছেলের পরিবার একটি মোটরসাইকেল যৌতুক হিসাবে দাবী করে আসছিল। কিন্তু রিয়ার বাবা গরীব রং মিস্ত্রী হওয়ায় মোটরসাইকেল দিতে অপারগ ছিলেন। ফলে রিয়ার উপর মানসিক এবং শারিরীক নির্যাতন শুরু হয়।
রিয়ার আত্মীয়দের দাবী, নির্যাতনকারীদের মধ্যে আছে স্বামী, শ্বাশুড়ি, ননদ এবং ননদের জামায় আজাদ। রিয়ার পরিবারের অভিযোগ, রিয়ার ডেলিভারীর পর ক্লিনিকের সব খরচ রিয়ার বাবাকেই বহন করতে হয়েছে।
এদিকে রিয়া খাতুন জানান, তার শশুরবাড়ীর বর্তমানে অভিভাবক ননদের জামায় আজাদ। ফলে গত এক বছর প্রায়ই বাবার বাড়িতে যেতে নিষেধ করা হয়। এমনকি ফোনেও কথা বলতে দেয়া হতো না। তিনি জানান, ঘটনার দিন তাকে ব্যাপক শারিরীক নির্যাতন করা হয়। শেষে অত্যাচার ও নির্যাতন সহ্য করতে না পেরে বিষপান করে আত্মহত্যা করার চেষ্টা করেন তিনি।
অপরদিকে রিয়ার বাবা জানিয়েছেন, তিনি নারী নির্যাতন মামলা করার প্রস্তুতি নিচ্ছেন। এ ব্যাপারে রিয়ার স্বামী রমজান এবং আজাদের সাথে মুঠোফোনে কথা বলতে গেলে তারা খারাপ ব্যবহার করেন এবং এক পর্যায়ে তারা বলেন, আপনারা যা খুশি করতে পারেন।

এবিএনওয়ার্ল্ড/এফআর

চেক করুন

ভারতে শীর্ষ ধর্মীয় গুরুর আত্মহত্যা

ভারতে শীর্ষ ধর্মীয় গুরুর আত্মহত্যা

ভারতের অন্যতম প্রধান ধর্মীয় সংস্থা সর্বভারতীয় আখড়া পরিষদের শীর্ষ নেতা নারেন্দ্রা গিরি আত্মহত্যা করেছেন। বিভিন্ন …

বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে আয়কর আদায় বন্ধের নির্দেশ

বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে আয়কর আদায় বন্ধের নির্দেশ

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের কাছ থেকে ১৫ শতাংশ হারে আয়কর আদায় আপাতত বন্ধ রাখতে সরকারকে নির্দেশ দিয়েছে …