রাতে দেশের বিভিন্ন স্থানে হঠাৎ আযান – ABNWorld
ঢাকা । বুধবার, ৮ এপ্রিল, ২০২০, ২৫শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ই শাবান, ১৪৪১ হিজরী
হোম / ঈমান-আমল / রাতে দেশের বিভিন্ন স্থানে হঠাৎ আযান

রাতে দেশের বিভিন্ন স্থানে হঠাৎ আযান

রাতে দেশের বিভিন্ন স্থানে হঠাৎ আযান

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস থেকে রক্ষা পেতে দেশের বিভিন্ন জেলায় রাতে হঠাৎ আযান দেয়ার খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার রাত ১০টা থেকে রাত ১২টার মধ্যে এ আযান শুনা যায়। চট্টগ্রাম, কুমিল্লা, নীলফামারী, নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্নস্থানে মসজিদ আর ঘরের জানালা বা বারান্দায় দাঁড়িয়ে এ আযান দেন এলাকাবাসী। নগর ও গ্রামের অনেক জায়গাতেই আযান দেয়া হয়েছে বলে খবর পাওয়া গেছে।
জানা গেছে, কয়েকটি ইসলামী সংগঠনের আহ্বানে সামাজিক যোগাযোগ মাধ্যমে একত্রিত হয়ে এই সম্মিলিত আযানের আয়োজন করা হয়। ইসলামিক ফাউন্ডেশনের যদিও এ বিষয়ে কোন নির্দেশনা ছিল না। এছাড়া এমন আযান নিয়ে দেশের বিশিষ্ট আলেমদেরও কোন বক্তব্য পাওয়া যায়নি।
বিশেষ করে চট্টগ্রাম নগরীর পাথরঘাটা, পশ্চিম মাদারবাড়ি, মোগলটুলী, কাটা বটগাছ এলাকা, আগ্রাবাদ, হাজীপাড়া, চৌহমুনী ও কর্ণফুলীসহ বিভিন্ন এলাকায় রাতে আযান শোনা যায় বলে অনেকে জানিয়েছেন। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমেও অনেকে পোস্ট দেন। অপরদিকে হবিগঞ্জে শহরের কয়েকজন বাসিন্দা জানান, শ্যামলী, গোসাইপুরসহ বিভিন্ন এলাকায় মসজিদে রাত ১১টার দিকে আযান দেয়া হয়েছে। আযানের ধ্বনি শুনে তারা চমকে ওঠেন।

এবিএনওয়ার্ল্ড/এফআর

চেক করুন

হজের জন্য নিবন্ধনের সময়সীমা ১৬ এপ্রিল পর্যন্ত বাড়ানো হল

হজের জন্য নিবন্ধনের সময়সীমা ১৬ এপ্রিল পর্যন্ত বাড়ানো হল

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস মহামারীর কারণে অনিশ্চয়তার মধ্যেই আগামী মওসুমে হজের জন্য নিবন্ধন করার …

আইজিপি হলেন র‌্যাবর ডিজি বেনজীর আহমেদ

আইজিপি হলেন র‌্যাবর ডিজি বেনজীর আহমেদ

র‌্যাপিড একশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদকে বাংলাদেশ পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে নিয়োগ …