রিফাত হত্যা : আসামি শ্রাবণ ৫ ফরাজী ৭ দিনের রিমান্ডে - all-banglanews
ঢাকা। সোমবার, ২৯ আশ্বিন, ১৪২৬; ১৪ অক্টোবর, ২০১৯; ১৪ সফর, ১৪৪১
হোম / অপরাধ / রিফাত হত্যা : আসামি শ্রাবণ ৫ ফরাজী ৭ দিনের রিমান্ডে

রিফাত হত্যা : আসামি শ্রাবণ ৫ ফরাজী ৭ দিনের রিমান্ডে

রিফাত

বরগুনা জেলায় শাহনেওয়াজ রিফাত হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে সোমবার গ্রেফতার হওয়া আরিয়ান শ্রাবণকে সন্ধ্যায় ৫ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। বরগুনা সদর থানার পরিদর্শক (তদন্ত) ও মামলার তদন্তকারী কর্মকর্তা হুমায়ন কবির জানিয়েছেন, সোমবার বিকালে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মাদ সিরাজুল ইসলাম গাজীর আদালতে শ্রাবণকে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করলে বিচারক তার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন। আদালতের নির্দেশনা অনুযায়ী পুলিশ হেফাজতে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।
বরগুনা সদর থানার পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা হুমায়ন কবির জানান, সোমবার ভোর রাতে আরিয়ান শ্রাবণকে গ্রেফতার করে পুলিশ। এ নিয়ে এ মামলায় ১১ জনকে গ্রেফতার করা হয়েছে। শ্রাবণকে নিয়ে পাঁচ জন পুলিশের রিমান্ডে রয়েছে। এর আগে ২ জুলাই ভোর রাতে মামলার প্রধান আসামি নয়ন বন্ড পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়। এখন পর্যন্ত এজাহারভুক্ত তিন জনসহ ছয় জন হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে।
গত ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রিফাত শরীফকে। গুরুতর আহত রিফাতকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ওইদিন বিকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
এদিকে আসামি রিফাত ফরাজীকে অস্ত্র মামলায় ফের ৭ দিনের রিমান্ডে নেয়া হয়েছে। সোমবার রাতে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রিফাত ফরাজীকে হাজির করে পুলিশ রিমান্ডের আবেদন জানালে বিচারক মোহাম্মাদ সিরাজুল ইসলাম গাজী তা মঞ্জুর করেন। আজ মঙ্গলবার রিফাত শরীফ হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা ও বরগুনা সদর থানার পরিদর্শক (তদন্ত) হুমায়ুন কবির এ তথ্য নিশ্চিত করেছেন । তিনি বলেন, গত ২ জুলাই রিফাত শরীফ হত্যা মামলার প্রধান আসামি নয়ন বন্ড বন্দুকযুদ্ধে নিহত হওয়ার পর পুলিশের পক্ষ থেকে একটি হত্যা ও একটি অস্ত্র মামলা দায়ের করা হয়।
হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই সোলেমান ও অস্ত্র মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই ইয়াকুব। সোমবার এসআই ইয়াকুব অস্ত্র মামলায় রিফাত ফরাজীকে গ্রেফতার দেখিয়ে সাত দিনের রিমান্ডের আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন। তিনি জানান, এর আগে রিফাত শরীফ হত্যা মামলায় রিফাত ফরাজীকে সাত দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।
রিফাত হত্যা মামলায় এ পর্যন্ত ১১জনকে গ্রেফতার করেছে পুলিশ। এরআগে গত ২ জুলাই ভোর রাতে মামলার প্রধান আসামি নয়ন বন্ড পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়। এখন পর্যন্ত এজাহারভুক্ত তিনজনসহ ছয়জন আসামি এ হত্যাকান্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে।
গত ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রিফাত শরীফকে। পরে তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ওইদিন বিকালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এবিএন/এফএম

চেক করুন

‘সবাই মনে করে বাংলাদেশের কাছ থেকে শেখার আছে’

‘সবাই মনে করে বাংলাদেশের কাছ থেকে শেখার আছে’

‘সবাই মনে করে বাংলাদেশের কাছ থেকে শেখার আছে’ দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশের সাফল্য তুলে ধরে প্রধানমন্ত্রী …

ঢাবি ‘খ’ ইউনিট ভর্তি পরীক্ষার ফল প্রকাশ আজ

ঢাবি ‘খ’ ইউনিট ভর্তি পরীক্ষার ফল প্রকাশ আজ

ঢাবি ‘খ’ ইউনিট ভর্তি পরীক্ষার ফল প্রকাশ আজ ঢাকা বিশ্ববিদ্যালয় (২০১৯-২০) শিক্ষাবর্ষে কলা অনুষদভুক্ত খ-ইউনিটের …