লকডাউনের মধ্যে বিয়ে করে স্ত্রীসহ কোয়ারেন্টিনে : গুণলেন জরিমানা – ABNWorld
ঢাকা । সোমবার, ১ জুন, ২০২০, ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪১ হিজরী
হোম / লাইফস্টাইল / লকডাউনের মধ্যে বিয়ে করে স্ত্রীসহ কোয়ারেন্টিনে : গুণলেন জরিমানা

লকডাউনের মধ্যে বিয়ে করে স্ত্রীসহ কোয়ারেন্টিনে : গুণলেন জরিমানা

লকডাউনের মধ্যে বিয়ে করে স্ত্রীসহ কোয়ারেন্টিনে : গুণলেন জরিমানা

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাস মহামারীতে লকডাউন না মেনে বিয়ে করে স্ত্রীসহ গেলেন ১৪ দিনে কোয়ারেন্টিনে। পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে দিতে হল মোটা অংকের জরিমানাও। খবরে প্রকাশ, ঢাকা থেকে চট্টগ্রামে ফিরে কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা অমান্য করে বিয়ে করলেনএক ব্যাংক কর্মকর্তা। এর পর আজ শুক্রবার বিকালে বোয়ালখালী উপজেলার কধুরখীল ইউনিয়নে গিয়ে ভ্রাম্যমাণ আদালত তাকে কোয়ারেন্টিনে পাঠানোসহ জরিমানা করেছে। দণ্ডিত ব্যক্তি কধুরখীল ইউনিয়নের সি ওয়ার্ডের বাসিন্দা। তিনি ঢাকায় বেসরকারি এক্সিম ব্যাংকের একটি শাখায় সিনিয়র অফিসার হিসেবে কর্মরত।
জানা যায়, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে গত ২৭ এপ্রিল তিনি গ্রামে ফেরার পর তাকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছিলেন স্থানীয় ইউপি চেয়ারম্যান। কিন্তু তিনি তা মানেননি। এরই মধ্যে তিনিও আবার বিয়েও করেন। এর পর ধরা পড়ের ভ্রাম্যমাণ আদালতে। ওই আদালত পরিচালনাকারী বোয়ালখালী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোজাম্মেল হক চৌধুরী বলেন, তিনি নির্দেশনা না মেনে আজ দুপুরে করলডেঙ্গা ইউনিয়নে কিছু সংখ্যক লোক নিয়ে বিয়ে করতে যান এবং বাড়িতে বউ তুলে আনেন।
মোজাম্মেল হক চৌধুরী জানান, স্থানীয়দের কাছ থেকে বিষয়টি জানতে পেরে সেনা ও পুলিশ সদস্যদের নিয়ে তিনি তার বাড়িতে যান। ওই ব্যাংক কর্মকর্তা গত ১ মাসে এম্বুলেন্স ও পণ্যবাহী বিভিন্ন পরিবহনে করে ৩ বার ঢাকা-চট্টগ্রামে যাওয়া-আসা করেছেন বলেও তথ্য পাওয়ার গেছে।
ভ্রাম্যমাণ আদালতের বিচারক বলেন, লকডাউন না মেনে চট্টগ্রামে আসার পরও এই ব্যাংক কর্মকর্তা নিজেকে সচেতন দাবি করে ভ্রাম্যামাণ আদালতের সাথে তর্কেও লিপ্ত হন। পরে তাকে ১৫ হাজার টাকা জরিমানা করে স্ত্রীকেসহ ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

এবিএনওয়ার্ল্ড/আলিফ

চেক করুন

অভ্যন্তরীণ রুটে আজ থেকে পুণরায় বিমান চলাচল শুরু

অভ্যন্তরীণ রুটে আজ থেকে পুণরায় বিমান চলাচল শুরু

বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া প্রাণঘাতী কোভিড-১৯ (করোনা ভাইরাস)-এর কারণে বিগত ২ মাসেরও বেশি সময় …

২ মাস পরে আল আকসা মসজিদের দরোজা খুলে দেয়া হল আজ

২ মাস পরে আল আকসা মসজিদের দরোজা খুলে দেয়া হল আজ

করোনা ভাইরাসের কারণে ২ মাসের বেশী সময় বন্ধ থাকার পরে মুসলমানদের অন্যতম পবিত্র স্থান আল …