শক্ত অবস্থানে বাংলাদেশ : ফলোঅনের শঙ্কায় ওইন্ডিজ – ABNWorld
ঢাকা । রবিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ১০ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৮শে জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী
হোম / খেলাধুলা / শক্ত অবস্থানে বাংলাদেশ : ফলোঅনের শঙ্কায় ওইন্ডিজ

শক্ত অবস্থানে বাংলাদেশ : ফলোঅনের শঙ্কায় ওইন্ডিজ

শক্ত অবস্থানে বাংলাদেশ : ফলোঅনের শঙ্কায় ওইন্ডিজ
শক্ত অবস্থানে বাংলাদেশ : ফলোঅনের শঙ্কায় ওইন্ডিজ

মিরপুরে টেস্টের ২য় দিন শেষেও ভাল অবস্থানে বাংলাদেশ। পক্ষান্তরে ফলোঅনের শঙ্কায় পড়েছে সফরকারীরা। আজ শনিবার নিজেদের প্রথম ইনিংসে ৫ উইকেট হারিয়ে ৭৫ রান সংগ্রহ করেছে ওয়েস্ট ইন্ডিজ। এর আগে মাহমুদউল্লাহ’র দুর্দান্ত সেঞ্চুরি আর ৩ ফিফটিতে নিজেদের প্রথম ইনিংসে ৫০৮ রানের বিশাল সংগ্রহ পায় স্বাগতিকরা। তাতেই ম্যাচে এগিয়ে ছিল টাইগাররা। এরপর বল হাতে শেষ বিকেলে সাকিব-মিরাজদের অবিশ্বাস্য ঘূর্ণিজাদুতে ম্যাচের লাগাম এখন বাংলাদেশের দখলে। ২ স্পিনার মিলেই তুলে নিয়েছেন উইন্ডিজের ৫ টপ অর্ডার ব্যাটসম্যানকে, যার সবগুলোই বোল্ড! এমন ঘটনা টেস্ট ক্রিকেটে সর্বশেষ দেখা গেছে ১২৮ বছর আগে। সেই কীর্তি ছুঁয়েছে টাইগাররা।
বাংলাদেশের করা ৫০৮ রানের সংগ্রহের জবাবে দ্বিতীয় দিনশেষে ৫ উইকেট হারিয়ে ৭৫ রান সংগ্রহ করে বাংলাদেশের চেয়ে ৪৩৩ রানে এখনও পিছিয়ে আছে ওয়েস্ট ইন্ডিজ। ফলে বাংলাদেশ আজ ১২৮ বছর আগের রেকর্ডে ভাগ বসিয়েছে। সর্বশেষ এক ইনিংসে কোন দলের টপ অর্ডারের প্রথম ৫ ব্যাটসম্যান বোল্ড হয়েছিলেন। আর সবমিলিয়ে তৃতীয়বার এমন ঘটনা ঘটল। সর্বশেষ ১৮৯০ সালে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে ৫ অজি টপ অর্ডার ব্যাটসম্যান বোল্ড হয়েছিলেন।
মিরপুর শেরে বাংলাদেশ জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশের পক্ষে মাহমুদুল্লাহ রিয়াদ ১৩৬, অধিনায়ক সাকিব আল হাসান ৮০, সাদমান ইসলাম ৭৬, লিটন দাস ৫৪, মোমিনুল হক-মোহাম্মদ মিথুন ২৯ করে, তাইজুল ইসলাম ২৬, সৌম্য সরকার ১৯, মেহেদি হাসান মিরাজ ১৮, মুশফিকুর রহিম ১৪ ও নাইম হাসান অপরাজিত ১২ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের দেবেন্দ্র বিশু-কেমার রোচ-জোমেল ওয়ারিকান-ক্রেইগ ব্রাফেট ২টি করে এবং রোস্টন চেজ-শিরমন লুইস ১টি করে উইকেট নেন।

এবিএন/আলিফ

চেক করুন

দ.কোরিয়ায় করোনাভাইরাস নিহত ২ : আক্রান্ত ৩৪৬

দ.কোরিয়ায় করোনাভাইরাস নিহত ২ : আক্রান্ত ৩৪৬

দক্ষিণ কোরিয়ায় আজ শনিবার সকাল পর্যন্ত নতুন করে করোনাভাইরাস আক্রান্ত ১৪২ জন সনাক্ত করা হয়েছে …

নিখোঁজের দেড় বছর পর ফিরলেন তিনি

নিখোঁজের দেড় বছর পর ফিরলেন তিনি

রাজধানীর মিরপুর ডিওএইচএস এলাকা থেকে দেড় বছর আগে ‘নিখোঁজ’ হয়েছিলেন বরখাস্ত র‌্যাপিড একশন ব্যাটালিয়নের (র‌্যাব-৭) …