শেষ শৈত্যপ্রবাহে শীতের বিদায় নেয়ার সম্ভাবনা – ABNWorld
ঢাকা । শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০, ২৭শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই শাবান, ১৪৪১ হিজরী
হোম / পরিবেশ / শেষ শৈত্যপ্রবাহে শীতের বিদায় নেয়ার সম্ভাবনা

শেষ শৈত্যপ্রবাহে শীতের বিদায় নেয়ার সম্ভাবনা

শেষ শৈত্যপ্রবাহে শীতের বিদায় নেয়ার সম্ভাবনা
শেষ শৈত্যপ্রবাহে শীতের বিদায় নেয়ার সম্ভাবনা

চলতি মাসের শেষে দেশে আরো একটি শৈত্যপ্রবাহের সম্ভাবনা রয়েছে। আগামী ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত তা অব্যাহত থাকবে। আবহাওয়াবিদ মো: রুহুল কুদ্দুস সোমবার বলেন, ‘চলতি মাসের ২৯, ৩০ও ৩১ তারিখের দিকে দেশের উপর দিয়ে আরেকটি শৈত্য প্রবাহ বয়ে যেতে পারে। তখন দেশের কোন কোন এলাকায় তীব্র শীত অনুভূত হতে পারে। এই শৈত্য প্রবাহটি আগামী মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত অব্যাহত থাকতে পারে। তিনি জানান, এটিই হতে পারে মৌসুমের শেষ শৈত্যপ্রবাহ। এরপর দেশে আর কোন শৈত্য প্রবাহের সম্ভাবনা নেই। এরপরই এই বছরের মতো শীত বিদায় নেয়ার সম্ভাবনা রয়েছে।
এদিকে আজ সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে। আবহাওয়া অফিস জানায়, সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আর্দ্রতা ছিল ৭১ শতাংশ। ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৪১ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৬টা ৪২ মিনিটে।
আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

এবিএন/এফএম

চেক করুন

নতুন করে আরও ১১২ জন আক্রান্ত : ১ জনের মৃত্যু

নতুন করে আরও ১১২ জন আক্রান্ত : ১ জনের মৃত্যু

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস মহামারীতে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও ১১২ জন …

‘দয়া করে কোভিড রাজনীতিকে কোয়ারেন্টিনে রাখুন’

‘দয়া করে কোভিড রাজনীতিকে কোয়ারেন্টিনে রাখুন’

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে ঐক্যের আহ্বান জানিয়েছেন বিশ্ব স্বাস্থ্যসংস্থার (ডব্লিউএইচও) প্রধান তেদ্রোস আধানম গেব্রেয়েসাস। এ সময় …