শ্রীলঙ্কার বিরুদ্ধে শেষ টেস্ট হারের শঙ্কায় বাংলাদেশ – ABNWorld
ঢাকা । বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জিলকদ, ১৪৪২ হিজরি
হোম / খেলাধুলা / শ্রীলঙ্কার বিরুদ্ধে শেষ টেস্ট হারের শঙ্কায় বাংলাদেশ

শ্রীলঙ্কার বিরুদ্ধে শেষ টেস্ট হারের শঙ্কায় বাংলাদেশ

শ্রীলঙ্কার বিরুদ্ধে শেষ টেস্ট হারের শঙ্কায় বাংলাদেশ

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় ও শেষ টেস্টে রীতিমত হারের শঙ্কায় পড়ে গেছে বাংলাদেশ। প্রথম ইনিংসে ৭ উইকেটে ৪৯৩ রান করেছিল স্বাগতিকরা। জবাবে বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে ২৫১ রানে অল-আউট হয়। এর পর ৯ উইকেটে ১৯৪ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে তারা। অধিনায়ক দিমুথ করুণারত্নে ৬৬ ও ধনাঞ্জয়া ডি সিলভা ৪১ রান করেন। এছাড়া পাথুম নিশাঙ্কা ও নিরোশন ডিকভেলার ২৪ রান করে করেন। বাংলাদেশের পক্ষে তাইজুল ইসলাম ৫টি উইকেট লাভ করেছেন। এছাড়া মেহেদী হাসান মিরাজ ২টি, তাসকিন আহমেদ ও সাইফ হাসান ১টি করে উইকেট নিয়েছেন। প্রথম ইনিংসে ২৪২ রানে পিছিয়ে থাকায় বাংলাদেশের জয়ের লক্ষ্য দাঁড়ায় ৪৩৭ রান। টেস্ট ইতিহাসেই এত রান তাড়া করে জয়ের কোন নজির নেই। বাংলাদেশ তো কখনও ২১৫ রানের বেশি তাড়া করেও জিততে পারেনি। দেশের বাইরে চতুর্থ ইনিংসে তাদের ২৮২ রানের বেশি নেই।
ফলে সহজেই বলা যায়, ক্যান্ডির পাল্লেকেলেতে এই টেস্টের চতুর্থ দিন শেষে একেবারেই নড়বড়ে; অর্থাৎ নিশ্চিত হারের পথেই বাংলাদেশ। কেননা ৪৩৭ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে রীতিমতো ধুঁকছে সফরকারীরা। দিন শেষে ৫ উইকেট হারিয়ে ১৭৭ রান করেছে বাংলাদেশ। জয়ের জন্য এখনও ২৬০ রান করতে হবে। তবে আলো স্বল্পতায় খেলা আগে শেষ না হলেও পরিস্থিতি আরও খারাপ হতে পারতো বাংলাদেশের। বাংলাদেশি ব্যাটসম্যান লিটন দাশ ১৪ ও মেহেদী হাসান মিরাজ ৪ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন।
দলীয় শতক পার হওয়ার পর জয়াবিক্রমের দ্বিতীয় শিকার হয়ে ৪৪ বলে ২৬ করে বোল্ড হন নাজমুল হোসেন শান্ত। এরপর মুমিনুল হক ও মুশফিকুর রহিম হাল ধরার চেষ্টা করেন। তবে রমেশ মেন্ডিসের বলে এই দুজনেই ফিরে যান। মুমিনুল ৪৮ বলে ৩২ করে বোল্ড হন। আর ৬৩ বলে ৪০ করা মুশফিক ধনাঞ্জয়া ডি সিলভার ক্যাচে পরিণত হন। শ্রীলঙ্কান স্পিনার রমেশ মেন্ডিস ৩টি ও প্রবীণ জয়াবিক্রম ২টি উইকেট নিয়েছেন।
দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ২৬ বলে ২৪ রান করে রমেশ মেন্ডিসের শিকারে পরিণত হন তামিম। আর ৪৬ বলে ব্যক্তিগত ৩৪ করে প্রবীণ জয়াবিক্রমের বলে আউট হন সাইফ।

এবিএনওয়ার্ল্ড/আলিফ

চেক করুন

প্রাথমিকের জন্য ল্যাপটপ ও কম্পিউটার সামগ্রী ক্রয়ের সুপারিশ

প্রাথমিকের জন্য ল্যাপটপ ও কম্পিউটার সামগ্রী ক্রয়ের সুপারিশ

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জন্য ল্যাপটপ ও …

নিজেকে প্রমাণ করেছি : ডি মারিয়া

নিজেকে প্রমাণ করেছি : ডি মারিয়া

আর্জেন্টিনার পিএসজি তারকা এ্যাঞ্জেল ডি মারিয়া বলেছেন যে তিনি প্রমাণ করেছেন এখনো খেলার যোগ্যতা তার …