সংলাপে ড. কামাল সন্তুষ্ট : অন্যদের মিশ্র প্রতিক্রিয়া - all-banglanews
ঢাকা। বুধবার, ২ শ্রাবণ, ১৪২৬; ১৭ জুলাই, ২০১৯; ১২ জিলক্বদ, ১৪৪০
হোম / রাজনীতি / সংলাপে ড. কামাল সন্তুষ্ট : অন্যদের মিশ্র প্রতিক্রিয়া

সংলাপে ড. কামাল সন্তুষ্ট : অন্যদের মিশ্র প্রতিক্রিয়া

সংলাপে ড. কামাল সন্তুষ্ট : অন্যদের মিশ্র প্রতিক্রিয়া
সংলাপে ড. কামাল সন্তুষ্ট : অন্যদের মিশ্র প্রতিক্রিয়া

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সাথে বহুল প্রত্যাশিত সংলাপে সন্তুষ্টির কথা জানিয়েছেন নতুন রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্টের চেয়অরম্যান ড. কামাল হোসেন। আজ বৃহস্পতিবার সন্ধ্যার পর থকে প্রধানমন্ত্রীর সরকারি বাসা গণভবনে সাড়ে ৩ ঘণ্টার সংলাপ শেষে বেরিয়ে যাওয়ার সময় তিনি সাংবাদিকদের এই তথ্য জানান। ১৪ দলের পক্ষ থেকেও বলা হয়েছে, আলোচনা ভাল হয়েছে। তবে জাতীয় ঐক্যফ্েরন্ট অন্য নেতারা মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন। বৈঠক শেষে তাৎক্ষণিকভাবে কোন আনুষ্ঠানিক প্রতিক্রিয়া কোন পক্ষ থেকেই জানানো না হলেও নেতারা যখন একে একে বেরিয়ে যাচ্ছিলেন তখন সাংবাদিকদের কাছে ছোট ছোট প্রতিক্রিয়া ব্যক্ত করছিলেন।
জোটের অন্যতম শরিক বিএনপির পক্ষ থেকে আলোচনায় অসন্তুষ্টির কথাই জানানো হয়েছে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, তিনি এতে সন্তুষ্ট নন। পরে মির্জা ফখরুল সংলাপ শেষে ফেরার পথে সাংবাদিকদের বলেন, আমরা সন্তুষ্ট নই। তবে আমরা আলোচনা চালিয়ে যাওয়ার জন্য বলেছি। আলোচনা আরও হবে। ৭ দফা দাবি মানা হয়েছে কি না, জানতে চাইলে তিনি বলেন, আপাতত এটুকুই জানেন, আমরা সন্তুষ্ট নই। একইভাবে জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতনও বলেন, আলোচনা আশাপ্রদ হয়নি।
অন্যদিকে ১৪ দলের সমন্বয়ক ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বলেন, আলোচনা সৌহার্দ্যপূর্ণ হয়েছে। ৭ দফা নিয়ে খোলামেলা আলোচনা হয়েছে। আর গণফোরামের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জগলুল আফ্রিক বলেছেন, ৭ দফা মানা হয়নি। মিথ্যা মামলার তালিকা দিতে বলা হয়েছে, তারা দেখবেন।
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ বলেছেন, আলোচনা সফল হয়েছে। বরফ গলেছে। কিন্তু একদিনে সকল কিছু সমাধান সম্ভব নয়। সাবেক খাদ্যমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেন, আলোচনা সফল হয়েছে। ড. কামাল আমাদের অনেক প্রস্তাবেই সম্মত হয়েছেন। আর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুর রহমান বলেন, আলোচনা ফলপ্রসূ হয়েছে। আবারও বসা হবে।
এক প্রশ্নের জবাবে আবদুর রহমান বলেন, খালেদা জিয়ার বিষয়টি আইন-আলাদতের বিষয়। এটা আদালত দেখবেন। তিনি জানান, নির্বাচন অবাধ-সুষ্ঠু-নিরপেক্ষ হবে, এ আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিএনপি নেতাদের মামলার বিষয়েও তালিকা চেয়েছেন প্রধানমন্ত্রী। সেগুলো বিচার-বিশ্লেষণ করা হবে।
সাম্যবাদী দলের সভাপতি দিলীপ বড়ুয়া সাংবাদিকদের বলেন, আলোচনা ভাল হয়েছে। সভা-সমাবেশ করতে কোা বাধা দেয়া হবে না বলে জানানো হয়েছে। তবে খালেদা জিয়ার মুক্তি প্রসঙ্গে কোনো আলোচনা হয়নি বলে জানান তিনি। ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, ৭ দফা দাবি নিয়ে আলোচনা হয়েছে। খোলামেলা আলোচনা হয়েছে।

এবিএনওয়ার্ল্ড/আলিফ

চেক করুন

মিল্ক ভিটাসহ ১১ ব্র্যান্ডের দুধে মাত্রাতিরিক্ত সিসা

মিল্ক ভিটাসহ ১১ ব্র্যান্ডের দুধে মাত্রাতিরিক্ত সিসা

মিল্ক ভিটা, ডেইরি ফ্রেশ, ঈগলু, ফার্ম ফ্রেশ, আফতাব মিল্ক, আল্ট্রা মিল্ক, আড়ং, প্রাণ মিল্ক, আয়রন, …

ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের উন্নতি

ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের উন্নতি

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের অপারেশন পরবর্তী স্বাস্থ্যের উন্নতি …