সন্দেহে করোনা : সিলেটে লন্ডনফেরত নারীর মৃত্যু – ABNWorld
ঢাকা । বুধবার, ৮ এপ্রিল, ২০২০, ২৫শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ই শাবান, ১৪৪১ হিজরী
হোম / সারাদেশ / সন্দেহে করোনা : সিলেটে লন্ডনফেরত নারীর মৃত্যু

সন্দেহে করোনা : সিলেটে লন্ডনফেরত নারীর মৃত্যু

সিলেটে লন্ডনফেরত নারীর মৃত্যু

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে সিলেট শহীদ শামসুদ্দীন হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন লন্ডনফেরত ১ নারীর মৃত্যু হয়েছে। আজ রবিবার ভোররাত ৪ টার দিকে তার মৃত্যু হয়। সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মণ্ডল জানান, ওই নারীর নমুনা সংগ্রহ করার জন্য আইইডিসিআরের প্রতিনিধিদের রবিবার সিলেটে আসার কথা ছিল। কিন্তু তার আগেই আজ ভোর রাতে হাসপাতালে আইসোলেশনে থাকা অবস্থায় ৬১ বছর বয়সী ওই নারীর মৃত্যু হয়। নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে গত ৪ মার্চ লন্ডন থেকে দেশে ফেরেন ওই নারী। সিলেট শহরেই তার বাড়ি।
চিকিৎসকরা জানান, ১০ দিন ধরে জ্বর, সর্দি, কাশির সাথে শাসকষ্টে ভোগার পর গত ২০ মার্চ ওই নারী শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি হন। সিলেটের এ হাসপাতালেই কভিড-১৯ এর চিকিৎসার জন্য আইসোলেশন ইউনিট করা হয়েছে। ওই নারীর মধ্যে করোনাভাইরাসের সংক্রমণের উপসর্গ থাকলেও পরীক্ষা না হওয়ায় চিকিৎসকরা এ বিষয়ে নিশ্চিত হতে পারেননি।
হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, ওই নারীর বয়স আনুমানিক ৬১ বছর। লন্ডনফেরত ওই নারী নগরের শামীমাবাদ আবাসিক এলাকার বাসিন্দা। ৪ মার্চ লন্ডন থেকে দেশে ফেরার পর তার জ্বর-সর্দি-কাশি ও শ্বাসকষ্ট দেখা দেয়। তাকে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে ২০ মার্চ থেকে হাসপাতালের আইসোলেশন ইউনিটে রাখা হয়। ওই হাসপাতালে সৌদি ফেরত ১ নারী ও কিশোরসহ এখন ৩জন চিকিৎসাধীন।
নাম প্রকাশে অনিচ্ছুক সিলেট শহীদ শামসুদ্দীন হাসপাতালের এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করে বলেন, সিলেটে অত্র হাসপাতালে করোনা আইসোলেশন ইউনিটে ৪ জন চিকিৎসাধীন ছিলেন। এরমধ্যে একজনের মৃত্যু হলো।
সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হীমাংশু লাল রায় বলেন, শহীদ শামসুদ্দীন হাসপাতালের করোনা ইউনিটে ১ নারীর মৃত্যু হয়েছে। তিনি করোনা আক্রান্ত এমন সন্দেহে হাসাপতালে ভর্তি হয়েছিলেন। কোন পরীক্ষা-নিরীক্ষার আগেই তার মৃত্যু হয়।

এবিএনওয়ার্ল্ড/এফআর

চেক করুন

ঢাকা মহানগরীর ৭৩টি বস্তিতে ওএমএস’র চাল বিক্রি হচ্ছে

ঢাকা মহানগরীর ৭৩টি বস্তিতে ওএমএস’র চাল বিক্রি হচ্ছে

ঢাকা মহানগরীর ৭৩টি বস্তির ৩৯ হাজার ১৮০টি পরিবারের মধ্যে ১০টাকা কেজি দরে বিশেষ ওএমএস’র ৫ …

আরও ভয়াবহ রূপ নিচ্ছে করোনা : মৃতের সংখ্যা ৮২ হাজার ছাড়িয়েছে

আরও ভয়াবহ রূপ নিচ্ছে করোনা : মৃতের সংখ্যা ৮২ হাজার ছাড়িয়েছে

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস মহামারী আরও ভয়াবহ রূপ নিচ্ছে। প্রতিদিনই হু হু করে বাড়ছে …