সপ্তাহ না ঘুরতেই কমলো স্বর্ণের দাম : শ্রেণিবিন্যাস রূপার দাম বৃদ্ধি – ABNWorld
ঢাকা । শনিবার, ২৪ অক্টোবর, ২০২০, ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি
হোম / অর্থনীতি / সপ্তাহ না ঘুরতেই কমলো স্বর্ণের দাম : শ্রেণিবিন্যাস রূপার দাম বৃদ্ধি

সপ্তাহ না ঘুরতেই কমলো স্বর্ণের দাম : শ্রেণিবিন্যাস রূপার দাম বৃদ্ধি

সপ্তাহ না ঘুরতেই কমলো স্বর্ণের দাম : শ্রেণিবিন্যাস রূপার দাম বৃদ্ধি

সপ্তাহ না ঘুরতেই কমলো স্বর্ণের দাম। মাত্র এক সপ্তাহের ব্যবধানে দেশের বাজারে সব ধরনের স্বর্ণের দাম ভরিতে ২ হাজার ৪৫০ টাকা কমেছে। ২২ ক্যারেটের ভরিপ্রতি সর্বোচ্চ দাম পড়বে ৭৪ হাজার ৮ টাকা। আজ বৃহস্পতিবার থেকেই নতুন এই দামে বিক্রি হচ্ছে অলংকার তৈরির এই ধাতুটি। বাংলাদেশ জুয়েলারি সমিতির (বাজুস) প্রেস বিজ্ঞপ্তিতে স্বর্ণের দাম কমানোর খবর গণমাধ্যমে জানানো হয়। এদিকে নতুন করে শ্রেণি বিন্যাসের মাধ্যমে রূপার দাম বাড়ানো হয়েছে। এর আগে গত ১৮ সেপ্টেম্বর সবশেষ স্বর্ণের দাম বাড়ানো হয়েছিল। বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা যায়, ২২ ক্যারেটের প্রতিভরির দাম নির্ধারণ করা হয়েছে ৭৪ হাজার ৮ টাকা। অথচ গতকাল বুধবার পর্যন্তও এই মানের স্বর্ণের বাজার দর ছিল ৭৬ হাজার ৪৫৮ টাকা।
বজুসের সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, আর্ন্তজাতিক বাজারের সাথে সঙ্গতি রেখে স্বর্ণের দাম কমানো হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সব জুয়েলারি ব্যবসায়ীকে বাজুস র্নিধারিত মূল্য তালিকায় বিক্রির অনুরোধ করা হল।
২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৭০ হাজার ৮৫৮ টাকা। বুধবার পর্যন্ত দাম ছিল ৭৩ হাজার ৩০৮ টাকা। একইভাবে ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৬২ হাজার ১১০ টাকা। আগে দাম ছিল ৬৪ হাজার ৫৬০ টাকা। সনাতন পদ্ধতিতে স্বর্ণ প্রতি ভরির দাম ধরা হয়েছে ৫১ হাজার ৭৮৮ টাকা। বুধবার পর্যন্ত দাম ছিল ৫৪ হাজার ২৩৮ টাকা।
বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা যায়, ২২ ক্যারেটের প্রতি ভরি রূপার দাম ১ হাজার ৫১৬ টাকা, ২১ ক্যারেটের প্রতিভরি ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি ১ হাজার ২২৫ টাকা ও সনাতন পদ্ধতিতে প্রতিভরির দাম ৯৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে। দেশের বাজারে এতদিন সনাতন পদ্ধতিতে রূপার ভরি বিক্রি হত ৯৩৩ টাকায়। নতুন করে রূপার ক্যারেট শ্রেণি বিন্যাস করে দাম নির্ধারণ করে দিয়েছে বাজুস।

এবিএনওয়ার্ল্ড/এমআর

চেক করুন

নড়াইলে অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষককে গলাকেটে হত্যা

নড়াইলে অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষককে গলাকেটে হত্যা

নড়াইলের পল্লীতে একটি বেসরকারি কলেজের অবসরপ্রাপ্ত শিক্ষক অরুণ কুমার রায়কে নিজ বাড়িতে গলাকেটে হত্যা করেছে …

আজ মহাঅষ্টমী

আজ মহাঅষ্টমী

শ্রী শ্রী দুর্গা দেবীর নবপত্রিকা প্রবেশ স্থাপন সপ্তম্যাদি কল্পারম্ভের মধ্য দিয়ে আজ শেষ হয়েছে সপ্তমী …