সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত - all-banglanews
ঢাকা। সোমবার, ১ আশ্বিন, ১৪২৬; ১৬ সেপ্টেম্বর, ২০১৯; ১৬ মুহাররম, ১৪৪১
হোম / পরিবেশ / সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত
সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

প্রবল ঝড়ো হাওয়ার আশঙ্কায় দেশের সমুদ্রবন্দরগুলোকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। আজ শুক্রবার আবহাওয়ার বিশেষ বুলেটিনে বলা হয়, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন উপকূলীয় এলাকায় অবস্থানরত লঘুচাপটির প্রভাবে গভীর সঞ্চারণশীল মেঘমালার সৃষ্টি হচ্ছে। এর প্রভাবে বাংলাদেশের উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর ও সমুদ্রবন্দরগুলোর ওপর দিয়ে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে সতর্ক করেছে আবহাওয়া অধিদপ্তর। এই কারণে কক্সবাজার, চট্টগ্রাম, পায়রা ও মোংলা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। একই সাথে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে বলা হয়েছে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাবধানে চলাচল করতে।
আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, কুষ্টিয়া, যশোর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম, উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা-ঝড়ো হাওয়াসহ বৃষ্টি, বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে আবহাওয়ার বুলেটিনে।
আগামীকাল শনিবার সকাল ৬টা পর্যন্ত পটুয়াখালীর খেপুপাড়ায় দেশের সর্বোচ্চ ৭৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর। এই সময় সিলেটে দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৫.৩ ডিগ্রি সেলিসিয়াস।

এবিএনওয়ার্ল্ড/আলিফ

চেক করুন

বেতনের ভিত্তিতে চালক নিয়োগসহ গুরুত্বপূর্ণ নির্দেশনা হাইকোর্টের

বেতনের ভিত্তিতে চালক নিয়োগসহ গুরুত্বপূর্ণ নির্দেশনা হাইকোর্টের

এবার মাসিক বেতনের ভিত্তিতে গণপরিবহনে চালক নিয়োগসহ বেশকিছু গুরুত্বপূর্ণ নির্দেশনা দিয়েছে হাইকোর্ট। একই সাথে ট্রিপ …

‘এদেশের মাটিতে কোনভাবেই সন্ত্রাসী ও যুদ্ধাপরাধীদের ঠাঁই হবে না’

‘এদেশের মাটিতে কোনভাবেই সন্ত্রাসী ও যুদ্ধাপরাধীদের ঠাঁই হবে না’

এদেশের মাটিতে কোনভাবেই জঙ্গি, সন্ত্রাসী ও যুদ্ধাপরাধীদের ঠাঁই হবে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ …