সারাদেশে আবারও শৈত্যপ্রবাহ শুরু : চলবে আগামী ৩ দিন – ABNWorld
ঢাকা । বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১, ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে রজব, ১৪৪২ হিজরি
হোম / পরিবেশ / সারাদেশে আবারও শৈত্যপ্রবাহ শুরু : চলবে আগামী ৩ দিন

সারাদেশে আবারও শৈত্যপ্রবাহ শুরু : চলবে আগামী ৩ দিন

সারাদেশে আবারও শৈত্যপ্রবাহ শুরু : চলবে আগামী ৩ দিন

সারাদেশে আবারও শৈত্যপ্রবাহ শুরু হয়েছে এবং এটি অব্যাহত থাকতে পারে। আগামী ৩ দিনে আবহাওয়া একই রকম থাকবে। এর উল্লেখযোগ্য কোন পরিবর্তন নেই। রংপুর বিভাগসহ রাজশাহী, পাবনা ও নওগাঁ অঞ্চলের উপর দিয়ে বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা কমবে। এদিকে দিনাজপুরসহ দেশের উত্তর জনপদে আবারও শুরু হয়েছে শৈত্যপ্রবাহ। শৈত্যপ্রবাহের কারণে এক দিনের ব্যবধানে গতকাল এই অঞ্চলে তাপমাত্রা অনেকটা কমে গেছে। গতকাল বৃহস্পতিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দিনাজপুরে ৭ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।
দিনাজপুর আঞ্চলিক আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা তোফাজ্জল হোসেন জানান, বুধবার সারা দিন দিনাজপুরসহ দেশের উত্তরাঞ্চলের বিভিন্ন জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ১২ থেকে ১৫ ডিগ্রির ওপরে থাকলেও দিবাগত রাত থেকে এই অঞ্চলে বইতে শুরু করেছে মৃদু শৈত্যপ্রবাহ। এই শৈত্যপ্রবাহের কারণে এক দিনের ব্যবধানে বিভিন্ন জেলায় তাপমাত্রা বেশ কমে গেছে। বৃহস্পতিবার দিনাজপুরে সারা দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ৭ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।
তিনি বলেন, ‘হিমালয়ের পাদদেশে অবস্থিত এই অঞ্চলে উত্তর-পশ্চিম দিক থেকে হিমালয়ের হিমশীতল বায়ু প্রবাহিত হওয়ায় শুরু হয়েছে মৃদু শৈত্যপ্রবাহ। এই শৈত্যপ্রবাহের কারণে আগামী ১৭ জানুয়ারি পর্যন্ত এই অঞ্চলে তাপমাত্রা আরও ২ থেকে ৩ ডিগ্রি হ্রাস পেতে পারে। তবে এটিই এই মৌসুমের সর্বশেষ শৈত্যপ্রবাহ বলে আভাস দেন তিনি। শৈত্যপ্রবাহের পাশাপাশি এই অঞ্চলে সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত বিভিন্ন স্থানে পরিলক্ষিত হচ্ছে ঘন কুয়াশা। ঘন কুয়াশার কারণে সড়ক ও মহাসড়কে যান চলাচল করছে ধীরগতিতে। হঠাৎ করে শীতের তীব্রতা বৃদ্ধি পাওয়ায় দুর্ভোগে পড়েছে মানুষ।

এবিএনওয়ার্ল্ড/এফআর

চেক করুন

প্রথম ধাপে ৩৭১ ইউপিতে ১১ এপ্রিল ভোট : তফসিল ঘোষণা

প্রথম ধাপে ৩৭১ ইউপিতে ১১ এপ্রিল ভোট : তফসিল ঘোষণা

প্রথম ধাপে আগামী ১১ এপ্রিল দেশের ৩৭১টি ইউনিয়ন পরিষদে (ইউপি) এবং ষষ্ঠধাপে ১১টি পৌরসভায় ভোটগ্রহণ …

মঈনউদ্দীনকে চেয়ারম্যান

দুদক : মঈনউদ্দীনকে চেয়ারম্যান, জহুরুল হককে কমিশনার নিয়োগ

মঈনউদ্দীন আবদুল্লাহকে চেয়ারম্যান এবং মো. জহুরুল হককে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার হিসেবে নিয়োগ দিয়েছে …