সায়েন্স ল্যাবে পুলিশের উপর হামলা : আইএসের দায় স্বীকার - all-banglanews
ঢাকা। শনিবার, ৬ আশ্বিন, ১৪২৬; ২১ সেপ্টেম্বর, ২০১৯; ২১ মুহাররম, ১৪৪১
হোম / অপরাধ / সায়েন্স ল্যাবে পুলিশের উপর হামলা : আইএসের দায় স্বীকার

সায়েন্স ল্যাবে পুলিশের উপর হামলা : আইএসের দায় স্বীকার

সায়েন্স ল্যাবে পুলিশের উপর হামলা : আইএসের দায় স্বীকার

রাজধানী ঢাকার সায়েন্স ল্যাবরেটরিতে পুলিশের উপর বোমা হামলার ঘটনায় মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট বা আইএস দায় স্বীকার করেছে। জঙ্গি কর্মকাণ্ডের উপর নজর রাখা যুক্তরাষ্ট্রভিত্তিক সাইট ইন্টেলিজেন্স গ্রুপ বলেছে, বাংলাদেশের রাজধানীতে এই বোমা হামলা আইএস চালিয়েছে বলে সংগঠনটি দাবি করেছে। গতকাল শনিবার রাত সোয়া ৯টার দিকে স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম ধানমণ্ডিতে একটি অনুষ্ঠানে যাওয়ার পথে সায়েন্স ল্যাব মোড় পেরিয়ে সিটি কলেজের সামনের রাস্তায় ঢোকার আগে পুলিশ বক্সের সামনে হাতবোমার বিস্ফোরণ ঘটে। তাতে মন্ত্রীর নিরাপত্তায় নিয়োজিত একজনসহ দুজন পুলিশ সদস্য আহত হন।
এদিকে ওই ঘটনায় পুলিশের পক্ষ থেকে রাতেই নিউ মার্কেট একটি থানায় মামলা দায়ের করা হয়েছে। তবে তাতে কাউকে আসামি করা হয়নি। নিউ মার্কেট থানার ওসি আতিকুর রহমান বলেন, এসআই জহিরুল ইসলাম বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য আইনে একটি মামলা দায়ের করেন। মামলায় সুনির্দিষ্ট করে কাউকে আসামি করা হয়নি জানিয়ে তিনি বলেন, আমরা তদন্ত শুরু করেছি।
অপরদিকে শনিবারের ঘটনাও আইএসের সম্পৃক্ততা রয়েছে বলে মনে করছে না পুলিশ সদর দপ্তর। পুলিশের সহকারী মহাপরিদর্শক (মিডিয়া) সোহেল রানা বলেন, দেশীয় জঙ্গিরাই এই ঘটনা ঘটিয়ে থাকতে পারে। এরপরও বিষয়টি তদন্ত করা হচ্ছে। সম্প্রতি যে ঘটনাগুলো ঘটেছে, সেগুলোর মত এক্ষেত্রেও হাতে তৈরি বোমা ব্যবহার করা হয়েছে প্রাথমিকভাবে পর্যবেক্ষণে দেখা গেছে বলে জানান তিনি। পুলিশকে লক্ষ্য করেই হামলাটি হয়েছে জানিয়ে সোহেল রানা বলেন, ঘটনার পর পুলিশের সব ইউনিটে সতর্ক করা হয়েছে বলে জানান তিনি।

এবিএনওয়ার্ল্ড/আলিফ/রোজা

চেক করুন

যে সময়ে নফল নামাজ আদায় করা মাকরুহ

যে সময়ে নফল নামাজ আদায় করা মাকরুহ

দৈনিক পাঁচ ওয়াক্ত নামাজ ফরজ। এতে মোট সতেরো রাকাত নামাজ (ফরজ) রয়েছে। এছাড়া বাকি নামাজগুলো …

আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী

আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৪তম অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে আট দিনের সরকারি …