সিরাজুল আলম খান অসুস্থ : হাসপাতালে ভর্তি – ABNWorld
ঢাকা । বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১, ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে রজব, ১৪৪২ হিজরি
হোম / রাজনীতি / সিরাজুল আলম খান অসুস্থ : হাসপাতালে ভর্তি

সিরাজুল আলম খান অসুস্থ : হাসপাতালে ভর্তি

বাংলাদেশের রাজনৈতিক তাত্ত্বিক সিরাজুল আলম খান অসুস্থ। তাকে ঢাকার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল বুধবার দিবাগত রাতে তাকে প্রথমে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে এবং পরে সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বাংলাদেশের রাজনীতির ‘রহস্য পুরুষ’ হিসেবে পরিচিত এই প্রবীণ রাজনীতিকের ঘনিষ্ট হিসেবে পরিচিত ডাকসুর সাবেক জিএস জাসদ নেতা ডা. মুশতাক হোসেন গণমাধ্যমে এই তথ জানিয়েছেন। জানা যায়, ৮০ বছর বয়সী পর্দার আরালের এই রাজনৈতি ব্যক্তিত্ব উচ্চ রক্তচাপসহ বার্ধক্যজনিত নানা শারীরিক জটিলতায় ভুগছেন।
প্রসঙ্গত গত শতকে ষাটের দশকে স্বাধীন বাংলাদেশ গড়ার লক্ষ্যে ছাত্রলীগের যে নিউক্লিয়াস আলোচনায় আসে, তার উদ্যোক্তা ছিলেন সিরাজুল আলম খান, তাকে সবাই ‘দাদা ভাই’ নামেই ডাকত। স্বাধীনতার পর আওয়ামী লীগ ভেঙে জাসদ গঠনের উদ্যোক্তাও ছিলেন সিরাজুল আলম খান। তবে তিনি কখনও জনসম্মুখে আসেন না এবং বক্তৃতা-বিবৃতি দেন না; আড়ালে থেকেই তৎপরতার জন্য তাকে ঘিরে রহস্যের সৃষ্টি হয়। তিনি চিরকুমার। তার নিজের কিছু নেই। তাই বর্তমানে ঢাকার কলাবাগানে ভাইদের সাথে বসবাস করেন তিনি।
এদিকে সিরাজুল আলম খানকে দেখার পর বুধবার রাতে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মীর জামাল উদ্দীন বলেন, তার শ্বাসকষ্ট আছে, ফুসফুসে প্রদাহ আছে, হার্টেও সমস্যা আছে। বয়স্ক মানুষ তো, তার অবস্থা কী, তা এখনই বলা কঠিন।
ডা. মুশতাক বলেন, অসুস্থ বোধ করলে রাতে দাদা ভাইকে হাসপাতালে নেয়া হয়। তিনি জানান, আগেই তার হার্টের অপারেশন হয়েছিল। এছাড়া কোমর ভেঙে যাওয়ায় হিপ ট্রান্সপ্লান্ট করতে হয়েছে। তবে কোনো দীর্ঘমেয়াদী রোগ ছিল না, তিনি মোটামুটি সুস্থই ছিলেন। এখন অসুস্থ হওয়ায় হাসপাতালে নেয়া হয়েছে। এর আগে তিনি দীর্ঘদিন যুক্তরাষ্ট্রে কাটিয়ে এসেছেন।

এবিএনওয়ার্ল্ড/নওরতন

চেক করুন

প্রথম ধাপে ৩৭১ ইউপিতে ১১ এপ্রিল ভোট : তফসিল ঘোষণা

প্রথম ধাপে ৩৭১ ইউপিতে ১১ এপ্রিল ভোট : তফসিল ঘোষণা

প্রথম ধাপে আগামী ১১ এপ্রিল দেশের ৩৭১টি ইউনিয়ন পরিষদে (ইউপি) এবং ষষ্ঠধাপে ১১টি পৌরসভায় ভোটগ্রহণ …

মঈনউদ্দীনকে চেয়ারম্যান

দুদক : মঈনউদ্দীনকে চেয়ারম্যান, জহুরুল হককে কমিশনার নিয়োগ

মঈনউদ্দীন আবদুল্লাহকে চেয়ারম্যান এবং মো. জহুরুল হককে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার হিসেবে নিয়োগ দিয়েছে …