সিরাজুল আলম খান সুস্থ : হাসপাতাল ছেড়ে বাসায় গেছেন – ABNWorld
ঢাকা । শুক্রবার, ৫ মার্চ, ২০২১, ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২১শে রজব, ১৪৪২ হিজরি
হোম / রাজনীতি / সিরাজুল আলম খান সুস্থ : হাসপাতাল ছেড়ে বাসায় গেছেন

সিরাজুল আলম খান সুস্থ : হাসপাতাল ছেড়ে বাসায় গেছেন

সিরাজুল আলম খান সুস্থ : হাসপাতাল ছেড়ে বাসায় গেছেন

রাজনৈতিক তাত্ত্বিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সিরাজুল আলম খান সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাসায় গেছেন। আজ শনিবার দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে তাকে ছাড়পত্র দিয়েছেন চিকিৎসকরা। এরপর বাসায় ফেরেন তিনি। তার চিকিৎসার জন্য গঠিত মেডিক্যাল বোর্ডের প্রধান অধ্যাপক ডা. এ বি এম জামাল গণমাধ্যমকে এসব তথ্য জানান। এর আগে গত বুধবার দিবাগত রাতে সিরাজুল আলম খানকে ঢাকা মেডিক্যালের হাই ডিপেন্ডেন্সি ইউনিটে (এইচডিইউ) ভর্তি করা হয়। পর দিন তাকে নেয়া হয় কেবিনে। তার ঠিকমতো ঘুম হচ্ছিল না। শ্বাসকষ্টসহ নানাবিদ সমস্যা তিনি চিকিৎসকদের জানিয়েছিলেন। হাসপাতালে ভর্তি হওয়ার পর তার চিকিৎসায় ঢাকা মেডিক্যালের ৬টি বিভাগের প্রধানকে নিয়ে গঠন করা হয় মেডিক্যাল বোর্ড। এই মেডিক্যাল বোর্ডের সিদ্ধান্তেই আজ তাকে ছাড়পত্র দেয়া হল।
ডা. এ বি এম জামাল বলেন, সিরাজুল আলম খানের শারীরিক অবস্থা আগের চাইতে উন্নতি হয়েছে। তিনি আগের চাইতে ভাল আছেন। তিনি যে সমস্যাগুলো নিয়ে আমাদের হাসপাতালে ভর্তি হয়েছিলেন সেগুলো চিকিৎসার মাধ্যমে সমাধান করা হয়েছে। আজকে বোর্ডের সিদ্ধান্তে তাকে ছাড়পত্র দেয়া হয়েছে। তিনি দুপুরের দিকে হাসপাতাল ছেড়ে বাসার উদ্দেশে রওনা দেন। করোনা পরীক্ষা নেগেটিভসহ তার অন্যান্য রিপোর্টও ভাল। তাকে মুখে খাবার দেয়া হয়েছে।
সিরাজুল আলম খানের ঘনিষ্টদের সাথে কথা বলে জানা যায়, ২০ বছর আগে তার হার্টের বাইপাস সার্জারি হয়েছে। তবে এখন তার হার্টে সমস্যা নেই বলেও সাংবাদিকদের জানান মেডিক্যাল বোর্ডের প্রধান অধ্যাপক জামাল। তিনি বলেন, আমরা মেডিক্যাল বোর্ড তাকে ২৪ ঘণ্টাই পর্যবেক্ষণ করছি। আজ সকালেও আমাদের বোর্ডের প্রফেসররা তাকে দেখেছেন। কোভিডের জন্য তিনিও হাসপাতালে থাকতে চাচ্ছেন না।

এবিএনওয়ার্ল্ড/আলিফ

চেক করুন

লবণের বিষাক্ত ভূমিকা থেকেই অকাল মৃত্যু!

লবণের বিষাক্ত ভূমিকা থেকেই অকাল মৃত্যু!

লবণ না থাকলে কি স্বাদ বুঝা যায়! খাবারে লবণ খাওয়া ঠিক আছে। কিন্তু মাত্রাবিহীন লবণ …

১ বছরে বাংলাদেশে করোনায় মারা গেছেন ৪৪ সাংবাদিক

১ বছরে বাংলাদেশে করোনায় মারা গেছেন ৪৪ সাংবাদিক

এক বছরে বিশ্বে ৬৮টি দেশে চলমান করোনাভাইরাসের (কোভিড-১৯) মহামারিতে কমপক্ষে ৮৪০ জন সাংবাদিকের মৃত্যু হয়েছে। …