সিরিজ নির্ধারণী ম্যাচে আজ মুখোমুখি দ.আফ্রিকা ও পাকিস্তান – ABNWorld
ঢাকা । শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১, ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা রমজান, ১৪৪২ হিজরি
হোম / খেলাধুলা / সিরিজ নির্ধারণী ম্যাচে আজ মুখোমুখি দ.আফ্রিকা ও পাকিস্তান

সিরিজ নির্ধারণী ম্যাচে আজ মুখোমুখি দ.আফ্রিকা ও পাকিস্তান

সিরিজ নির্ধারণী ম্যাচে আজ মুখোমুখি দ.আফ্রিকা ও পাকিস্তান

দুই ম্যাচ শেষে দক্ষিন আফ্রিকা ও পাকিস্তান ৩ ওয়ানডে সিরিজে এখন ১-১ সমতা। ফলে তৃতীয় ও শেষ ওয়ানডেটি সিরিজ নির্ধারনী ম্যাচে রুপ নিয়েছে। সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে আজ বুধবার তৃতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হবে দুদল। সেঞ্চুরিয়ানে শেষ ওয়ানডেটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা ২টায়।
সেঞ্চুরিয়নে অনুষ্ঠিত প্রথম ম্যাচে ৩ উইকেটে জিতেছিলো পাকিস্তান। অধিনায়ক বাবর আজমের সেঞ্চুরিসহ ১০৩ রান সত্বেও শেষ ওভারে জিততে হয় পাকিস্তান।
দ্বিতীয় ম্যাচেই ঘুড়ে দাঁড়ায় স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। ব্যাট-বলের দুর্দান্ত পারফরমেন্সে পাকিস্তানকে ১৭ রানে হারায় তারা। প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ৩৪১ রান করে দক্ষিণ আফ্রিকা। জবাবে ১২০ রানে ৫ উইকেট হারিয়ে লড়াই থেকে ছিটকে পড়ে পাকিস্তান। তবে এক প্রান্ত আগলে একাই লড়ে যান ওপেনার ফখর জামান।
ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি তুলে ডাবল-সেঞ্চুরি দ্বারপ্রান্তে পৌঁছেও ম্যাচের শেষ ওভারে নিজের ভুলে আউট হন তিনি। ১৫৫ বলে ১৮টি চার ও ১০টি ছক্কায় ১৯৩ রান করেন জামান। ৯ উইকেটে ৩২৪ রান করে ম্যাচ হারে পাকিস্তান। এতে সিরিজে ১-১ সমতা আনে দক্ষিণ আফ্রিকা।
সমতা আনার পর এবার সিরিজ জয়ের স্বপ্ন দেখছে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক তেম্বা বাভুমা। তিনি বলেন, সিরিজ সমতা আনতে পেরে আমরা এখন আত্মবিশ্বাসী। তৃতীয় ম্যাচ জিতে সিরিজ জয়ের ব্যাপারে আমরা আশাবাদি।
সেঞ্চুরিয়নে শেষ ওয়ানডে হওয়ায় আত্মবিশ্বাসে টপবগ করছে পাকিস্তান। দলের ওপেনার ইমাম উল হক বলেন, এখানেই প্রথম ওয়ানডে আমরা জিতেছিলাম। এখানে শেষ ওয়ানডে। তাই শেষ ম্যাচ জয়ের ভালো সুযোগ থাকছে আমাদের। আমরা সিরিজ জিততে মরিয়া হয়ে আছি।
ওয়ানডে ক্রিকেটে এখন পর্যন্ত ৮১ ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়ে ২৯টি জয় ও ৫১টি হার পাকিস্তানের। ২০১৩ সালে দক্ষিণ আফ্রিকা সফরে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিলো পাকিস্তান। সর্বশেষ ২০১৯ সালের সফরে পাঁচ ম্যাচের সিরিজে ৩-২ ব্যবধানে হারে পাকিস্তান।

এবিএনওয়ার্ল্ড/এফআর

চেক করুন

সিটি স্ক্যান করেছেন খালেদা জিয়া : চিকিৎসা চলবে বাসায়

সিটি স্ক্যান করেছেন খালেদা জিয়া : চিকিৎসা চলবে বাসায়

প্রাণঘাতী নভেল করোনাভাইরাস মহামারীতে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সিটি স্ক্যান করা হয়েছে। এর …

আজকের ইফতার ৬টা ২৪ ও আগামীকাল সাহরি শেষ ৪টা ১২ মিনিটে

আজকের ইফতার ৬টা ২৪ ও আগামীকাল সাহরি শেষ ৪টা ১২ মিনিটে

বছর ঘুরে রহমত, মাগফিরাত আর নাজাতের সওগাত নিয়ে আবারও ফিরে এল পবিত্র মাহে রমজান। খোশ …