সুপ্রিমকোর্ট বারের নির্বাচন : সভাপতি আমিন ও সম্পাদক কাজল – ABNWorld
ঢাকা । সোমবার, ১ জুন, ২০২০, ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪১ হিজরী
হোম / আদালত / সুপ্রিমকোর্ট বারের নির্বাচন : সভাপতি আমিন ও সম্পাদক কাজল

সুপ্রিমকোর্ট বারের নির্বাচন : সভাপতি আমিন ও সম্পাদক কাজল

সুপ্রিমকোর্ট বারের নির্বাচন : সভাপতি আমিন ও সম্পাদক কাজল

বাংলাদেশ সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির (সুপ্রিমকোর্ট বার) দ্বিবার্ষিক নির্বাচনে সভাপতি পদে টানা দ্বিতীয়বারের মত নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেল (সাদা প্যানেল) মনোনীত সিনিয়র এডভোকেট এ এম আমিন উদ্দিন। আর এবার সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল (নীল প্যানেল) মনোনীত ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। ২০২০-২০২১ সেশনের এই নির্বাচনে মোট ১৪টি পদের মধ্যে ৮টি পদে নির্বাচিত হয়েছেন নীল প্যানেল। আর সাদা প্যানেলের আইনজীবীরা নির্বাচিত হয়েছেন ৬টি পদে। এই সাদা প্যানেল থেকে নির্বাচিত অন্যরা হলেন- মো. মনিরুজ্জামান (সহসভাপতি), মোহাম্মদ ইমতিয়াজ ফারুক (সহসম্পাদক), মোহাম্মদ বাকির উদ্দিন ভূঁইয়া (সহসম্পাদক)। আর সদস্য হয়েছেন মো. হুমায়ুন কবির, মোহাম্মদ মশিউর রহমান।
নীল প্যানেল থেকে নির্বাচিতরা হলেন- মো. আব্দুল জব্বার ভূঁইয়া (সহসভাপতি), ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল (সম্পাদক), ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী (কোষাধ্যক্ষ)। আর সদস্য পদে নির্বাচিত হয়েছেন মার-ই-আম খন্দকার, আমিরুল ইসলাম খোকন, মোহাম্মদ মোহাদ্দেস-উল-ইসলাম টুটুল, মোহাম্মদ মহসিন কবির, মোহাম্মদ শরিফ উদ্দিন রতন।
গত বুধবার সকাল ১০টা থেকে মাঝে ১ ঘণ্টার বিরতি দিয়ে বিকেল ৫টা পর্যন্ত ২ দিনব্যাপী এই ভোট গ্রহণ চলে। এরপর বৃহস্পতিবার রাতে ভোট গণনার পর আজ শুক্রবার সকালে ফলাফল ঘোষণা করা হয়। এবারের নির্বাচনে মোট ৭ হাজার ৭ শত ৮১ ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৫ হাজার ৯ শত ৪০ জন আইনজীবী। মোট ১৪টি পদের বিপরীতে এবার প্রার্থী হয়েছিল ৩১ জন। ২ প্যানেলের বাইরে এবার সভাপতি পদে আইনজীবী ইউনুছ আলী আকন্দ, সহসম্পাদক পদে ফরহাদ উদ্দিন আহমেদ ভূঁইয়া ও সদস্য পদে তপন কুমার দাস প্রতিদ্বন্দ্বিতা করেছেন।
দুদিনব্যাপী এই নির্বাচন পরিচালনায় ৭ সদস্যের নির্বাচন উপকমিটি গঠন করা হয়। জ্যেষ্ঠ আইনজীবী এ এফ হাসান আরিফের নেতৃত্বে গঠিত এই কমিটির সদস্য ছিলেন- মো. জসীম উদ্দিন, শরীফ ইউ আহমেদ, মুহাম্মদ সালেহ উদ্দিন, মোহাম্মদ ইলিয়াছ ভূঁইয়া (বিএম ইলিয়াছ কচি), মো. জাহাঙ্গীর আলম ও মোহাম্মদ আশরাফ উজ জামান খান।

এবিএনওয়ার্ল্ড/আলিফ

চেক করুন

অভ্যন্তরীণ রুটে আজ থেকে পুণরায় বিমান চলাচল শুরু

অভ্যন্তরীণ রুটে আজ থেকে পুণরায় বিমান চলাচল শুরু

বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া প্রাণঘাতী কোভিড-১৯ (করোনা ভাইরাস)-এর কারণে বিগত ২ মাসেরও বেশি সময় …

২ মাস পরে আল আকসা মসজিদের দরোজা খুলে দেয়া হল আজ

২ মাস পরে আল আকসা মসজিদের দরোজা খুলে দেয়া হল আজ

করোনা ভাইরাসের কারণে ২ মাসের বেশী সময় বন্ধ থাকার পরে মুসলমানদের অন্যতম পবিত্র স্থান আল …