স্কুল-কলেজ ছুটির মেয়াদ ঈদুল ফিতর পর্যন্ত দীর্ঘ হতে পারে – ABNWorld
ঢাকা । সোমবার, ১ জুন, ২০২০, ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪১ হিজরী
হোম / ক্যাম্পাস / স্কুল-কলেজ ছুটির মেয়াদ ঈদুল ফিতর পর্যন্ত দীর্ঘ হতে পারে

স্কুল-কলেজ ছুটির মেয়াদ ঈদুল ফিতর পর্যন্ত দীর্ঘ হতে পারে

স্কুল-কলেজের ছুটির মেয়াদ ঈদুল ফিতর পর্যন্ত দীর্ঘ হতে পারে

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস মহামারীর কারণে আগামী ২৫ এপ্রিল শনিবার পর্যন্ত দেশের সাধারণ ছুটির মেয়াদ বৃদ্ধি পাওয়ায় স্কুল-কলেজের ছুটির মেয়াদও আসন্ন মাহে রমজানের পর পবিত্র ঈদুল ফিতর পর্যন্ত দীর্ঘ হতে পারে। আজ শুক্রবার এক সরকারি প্রজ্ঞাপনে জানানো হয়, সাপ্তাহিক ছুটিসহ চলমান সাধারণ ছুটির মেয়াদ আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে। আর সেই কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও দীর্ঘ হতে পারে বলে জানা গেছে। কারণ সরকারি ছুটির মেয়াদ যে দিন শেষ হবে সে দিনই থেকেই শুরু হবে এবারের পবিত্র মাহে রমজান। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২৪ বা ২৫ এপ্রিল থেকেই পবিত্র রমজান মাস শুরু হওয়ার কথা রয়েছে। আর রমজান মাসে সাধারণত শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি থাকে।
জানা যায়, সরকার সাধারণ ছুটির মেয়াদ চতুর্থ দফায় বাড়িয়ে ২৫ এপ্রিল পর্যন্ত করেছে। এ বিষয়ে আজ শুক্রবার প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। করোনাভাইরাসের কারণে প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি দেয়া হয়েছিল। এরপর ছুটি বাড়িয়ে তা ১১ এপ্রিল করা হয়। ছুটি তৃতীয় দফা বাড়িয়ে করা হয় ১৪ এপ্রিল পর্যন্ত। পরিস্থিতি বিবেচনায় নিয়ে এখন চতুর্থ দফায় ২৫ এপ্রিল পর্যন্ত ছুটি বাড়ানো হল। অবশ্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হয়েছিল গত ১৮ মার্চ থেকে।
এর পর আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, সাধারণ ছুটি অনুযায়ী, ২৫ এপ্রিল পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানও বন্ধ থাকবে। কিন্তু ইতিপূর্বে ঘোষিত শিক্ষাপঞ্জি অনুযায়ী, পবিত্র রমজান, ঈদুল ফিতরসহ আরও কয়েকটি ছুটি মিলিয়ে ২৫ এপ্রিল থেকে আগামী ৩০ মে পর্যন্ত ছুটি থাকবে। সুতরাং পরিবর্তিত অবস্থায় ভিন্ন কোন সিদ্ধান্ত না হলে শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে আগামী মাহে রমজান শেষে পবিত্র ঈদুল ফিতরের পর।

এবিএনওয়ার্ল্ড/নওরতন

চেক করুন

অভ্যন্তরীণ রুটে আজ থেকে পুণরায় বিমান চলাচল শুরু

অভ্যন্তরীণ রুটে আজ থেকে পুণরায় বিমান চলাচল শুরু

বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া প্রাণঘাতী কোভিড-১৯ (করোনা ভাইরাস)-এর কারণে বিগত ২ মাসেরও বেশি সময় …

২ মাস পরে আল আকসা মসজিদের দরোজা খুলে দেয়া হল আজ

২ মাস পরে আল আকসা মসজিদের দরোজা খুলে দেয়া হল আজ

করোনা ভাইরাসের কারণে ২ মাসের বেশী সময় বন্ধ থাকার পরে মুসলমানদের অন্যতম পবিত্র স্থান আল …