স্বাধীনতা দিবসে বাংলাদেশকে ডোনাল্ড ট্রাম্পের অভিনন্দন – ABNWorld
ঢাকা । সোমবার, ১৩ জুলাই, ২০২০, ২৯ আষাঢ়, ১৪২৭, ২২শে জিলকদ, ১৪৪১ হিজরি
হোম / আন্তর্জাতিক / স্বাধীনতা দিবসে বাংলাদেশকে ডোনাল্ড ট্রাম্পের অভিনন্দন

স্বাধীনতা দিবসে বাংলাদেশকে ডোনাল্ড ট্রাম্পের অভিনন্দন

স্বাধীনতা দিবসে বাংলাদেশকে ডোনাল্ড ট্রাম্পের অভিনন্দন

বাংলাদেশের ৪৯তম স্বাধীনতা বার্ষিকী উপলক্ষে বাংলাদেশের রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও দেশের জনগণকে তাঁর শুভেচ্ছা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড জে ট্রাম্প। বুধবার রাষ্ট্রপতি আব্দুল হামিদকে পাঠানো এক বার্তায় তিনি লেন, মার্কিন যুক্তরাষ্ট্রের জনগণের পক্ষ থেকে আমি বাংলাদেশের ৪৯তম স্বাধীনতা বার্ষিকী উপলক্ষে এবং ২০২১ সালে সুবর্ণ জয়ন্তী উদযাপনের আগে আপনারা যখন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন করছেন তখন আপনাকে ও দেশের জনগণকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি।
বাংলাদেশের বিভিন্ন খাতে অভূতপূর্ণ অগ্রগতি লাভের উল্লেখ করে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, রক্তক্ষয়ী ও বিধ্বংসী স্বাধীনতা যুদ্ধের পর বিগত ৪৯ বছরে বাংলাদেশ ঈর্ষণীয় উন্নতির সাথে এগিয়ে চলছে এবং কৃষি ও শিল্প খাতে প্রবৃদ্ধি অর্জন করছে। তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র উন্নয়নের এই ধারায় একটি গুরুত্বপূর্ণ অংশীদার এবং আমাদের উভয় দেশের অর্থনীতি দুদেশের জনগণের সমৃদ্ধিতে অবদান রাখায় আমি গর্বিত।
ট্রাম্প এক মিলিয়নেরও বেশি রোহিঙ্গা শরণার্থীকে আশ্রয় দেয়ায় বাংলাদেশের উদারতার প্রশংসা করেন এবং শীর্ষস্থানীয় আন্তর্জাতিক দাতা হিসেবে সংকট উত্তরণে সহায়তা অব্যাহত রাখার আশ্বাস দেন। তিনি বলেন, বাংলাদেশের ভবিষ্যত সাফল্য অর্জনে এবং আগামী বছরগুলোতে আমাদের সহযোগিতা অব্যাহত থাকবে।

উজবেক প্রেসিডেন্টের শুভেচ্ছা
এদিকে বাংলাদেশের স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে উজবেকিস্তানের প্রেসিডেন্ট শাভকাত মিরজিইয়োয়েভ রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং দেশের জনগণকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন। বুধবার বাংলাদেশের রাষ্ট্রপতির কাছে পাঠানো এক অভিনন্দন বার্তায় তিনি বলেন, আপনার দেশের স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বাংলাদেশের বন্ধুপ্রতিম জনগণ ও আপনাকে শুভেচ্ছা এবং অভিনন্দন জানাতে পেরে আমি আনন্দিত। তিনি আবদুল হামিদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু এবং বাংলাদেশের বন্ধুপ্রতিম জনগণের শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করেন।
বাংলাদেশের দ্রুত বিকাশমান অর্থনীতির কথা স্বীকার করে উজবেক প্রেসিডেন্ট বলেন, বাংলাদেশ শুধু মুসলিম বিশ্বে নয় গোটা এশিয়া মহাদেশ এবং আন্তর্জাতিক অঙ্গনে গুরুত্বপূর্ণ স্থান দখল করে নিয়েছে।
উজবেক প্রেসিডেন্ট শাভকাত মিরজিইয়োয়েভ ২০১৯ সালের জুনে রাষ্ট্রপতি আবদুল হামিদের উজবেকিস্তান সফরের কথা স্মরণ করেন। তিনি বলেন, আমি আস্থাশীল যে উজবেকিস্তান ও বাংলাদেশের মধ্যে সার্বিক এবং দীর্ঘমেয়াদী সম্পর্ক আমাদের জনগণের সমৃদ্ধির জন্য যৌথ প্রচেষ্টার মাধ্যমে আরও জোরদার হবে।

এবিএনওয়ার্ল্ড/আলিফ

চেক করুন

বিনা সুদে ২০০ কোটি টাকা ঋণ পাচ্ছে প্রবাসী কল্যাণ ব্যাংক

বিনা সুদে ২০০ কোটি টাকা ঋণ পাচ্ছে প্রবাসী কল্যাণ ব্যাংক

প্রবাসী কল্যাণ ব্যাংককে বিনা সুদে ২০০ কোটি টাকা দিচ্ছে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড। করোনাভাইরাসের (কভিড-১৯) …

হৃদরোগ ইনস্টিটিউট থেকে ডা. সাবরিনাকে বহিষ্কার

হৃদরোগ ইনস্টিটিউট থেকে ডা. সাবরিনাকে বহিষ্কার

গ্রেফতার হওয়ার পর করোনাভাইরাস পরীক্ষার ভুয়া প্রতিবেদন দেয়ার মামলায় ডা. সাবরিনা আরিফ চৌধুরীকে জাতীয় হৃদরোগ …