হাত ধরে চলায় মারধর : ৩ ছাত্র সাময়িক বহিষ্কার – ABNWorld
ঢাকা । বুধবার, ৮ এপ্রিল, ২০২০, ২৫শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ই শাবান, ১৪৪১ হিজরী
হোম / ক্যাম্পাস / হাত ধরে চলায় মারধর : ৩ ছাত্র সাময়িক বহিষ্কার

হাত ধরে চলায় মারধর : ৩ ছাত্র সাময়িক বহিষ্কার

ক্যাম্পাসে হাত ধরে চলার কারণে ২ জনকে মারধরের ঘটনায় ঢাবির ৩ ছাত্রকে সাময়িক বহিষ্কার করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রসাশন। এই তিন ছাত্র হলেন, উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের সিফাতউল্লাহ, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের মোহাম্মদ আল ইমরান, আধুনিক ভাষা ইনস্টিটিউটের মাহমুদুর রহমান। এরা তিনজনই প্রথম বর্ষের ছাত্র ও ছাত্রলীগের কর্মী।
আজ রবিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী বলেছেন, সিসিটিভি ফুটেজ, গণমাধ্যমের খবর পরীক্ষা এবং ভুক্তভুগীদের তথ্যের ভিত্তিতে এই ৩ জনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ৩ দিনের মধ্যে তদন্ত কমিটি প্রতিবেদন দেবে। এরপর চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।
এদিকে প্রত্যক্ষদর্শীরা জানান, ওই দুই শিক্ষার্থী বিকেলে মল চত্বরে হাত ধরে দাঁড়িয়ে রিকশা খুঁজছিলেন। এমন সময় সূর্যসেন হলের ১০ থেকে ১২ জন ছাত্রলীগ কর্মী তাঁদের ঘিরে ধরে পরিচয় জানতে চান। তাঁরা নিজেদের পরিচয়পত্র দেখান। ওই ছাত্র পরিচয় জানতে চাইলে ছাত্রলীগ কর্মীরা তাঁকে মারধর শুরু করেন। ছাত্রীটি তাকে রক্ষা করতে গেলে তিনিও আহত হন।
প্রসঙ্গত গতকাল শনিবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মল চত্বরে এক ছাত্র ও ছাত্রীকে পিটিয়ে আহত করেছেন ছাত্রলীগের কর্মীরা। হামলাকারীদের শনাক্ত করতে ভুক্তভোগী দুই শিক্ষার্থী সূর্যসেন হলে গেলে সেখানেও তাদের দ্বিতীয় দফায় পেটানো হয়। মারধরে ছাত্রীর পায়ের নখ উঠে যায়।

এবিএন ওয়ার্ল্ড/এফআর

চেক করুন

করোনাভাইরাস : এইচএসসি পরীক্ষা স্থগিত

করোনাভাইরাস : এইচএসসি পরীক্ষা স্থগিত

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাসের কারণে আগামী ১ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া উচ্চ …

আগামীকাল ঢাবি শিক্ষার্থীদের হল ও হোস্টেল ত্যাগের নির্দেশ

আগামীকাল ঢাবি শিক্ষার্থীদের হল ও হোস্টেল ত্যাগের নির্দেশ

আগামীকাল শুক্রবার সন্ধ্যা ৬টার মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সকল শিক্ষার্থীকে হল ও হোস্টেল ত্যাগের নির্দেশ …