২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপেও বাংলাদেশকে খেলতে হবে বাছাই পর্বে – ABNWorld
ঢাকা । শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ১৫ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, ৩রা রজব, ১৪৪১ হিজরী
হোম / খেলাধুলা / ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপেও বাংলাদেশকে খেলতে হবে বাছাই পর্বে

২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপেও বাংলাদেশকে খেলতে হবে বাছাই পর্বে

২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপেও বাংলাদেশকে খেলতে হবে বাছাই পর্বে
২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপেও বাংলাদেশকে খেলতে হবে বাছাই পর্বে

গত ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো আগামী ২০২০ বিশ্বকাপেও বাছাই পর্ব খেলেই মূল পর্বের খেলা নিশ্চিত করতে হবে বাংলাদেশকে। তবে র‌্যাংকিংয়ে সেরা ৮ মধ্যে থাকায় সরাসরি মূলপর্বে খেলবে আফগানিস্তান। আর বাংলাদেশের মতো বাছাই পর্ব খেলতে হবে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকেও। আজজ মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। এতে বলা হয়, অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপে ৩১ ডিসেম্বর ২০২০ সালের মধ্যে এমআরএফ টায়ারস আইসিসি ম্যানস টি২০আই প্লেয়ার র‌্যাংকিংয়ে থাকা শীর্ষ ৮টি দল সরাসরি মূল পর্বে খেলবে। দলগুলো হচ্ছে- পাকিস্তান, ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান। তবে সাবেক চ্যাম্পিয়ন ও ৩ বারের ফাইনালিস্ট শ্রীলঙ্কা ও ২০১৪ সালের স্বাগতিক বাংলাদেশকে সহযোগী ৬টি দেশের সাথে গ্রুপ পর্বে অংশ নিতে হবে। গ্রুপ পর্ব থেকে ৪টি দল উঠবে সুপার টুয়েলভে।
এর আগে ভারতে অনুষ্ঠিত ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপেও বাংলাদেশকে গ্রুপ পর্ব পার হয়ে দ্বিতীয় রাউন্ডে খেলতে হয়েছিল। সেবার দারুণ খেলেই সুপার টেনে জায়গা করে নিতেও সক্ষম হয় বাংলাদেশ। তবে বোলিং একশন ত্রুটিতে বাংলাদেশের ২ জন বোলার আরাফাত সানি ও তাসকিন আহমেদ নিষিদ্ধ হওয়ায় সে ধারা মূল পর্বে ধরে রাখতে পারেনি টাইগাররা। ভারতের সাথে জয়ের খুব কাছে গিয়েও মাত্র ১ রানে হারে বাংলাদেশ।
এদিকে বিশ্বকাপের মূল পর্বে সরাসরি খেলতে না পারায় হতাশ প্রকাশ করেছেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান। তবে বাছাই পর্বের চ্যালেঞ্জ উতরে ভাল কিছু করার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, আমরা সরাসরি সুপার ১২তে জায়গা করে নিতে পারিনি তবে আমি আত্মবিশ্বাসী যে আমরা গ্রুপ পর্ব পার হয়ে টুর্নামেন্টে ভাল করব। আমরা আমাদের দিনে যে কোন সেরা দলকে হারাতে পারি। আমি টুর্নামেন্টে অনেক দূর এগিয়ে না যাওয়ার কোন কারণই দেখছি না। আমাদের এখনও অনেক সময় আছে এবং সেটা আমরা ভালো টি-টোয়েন্টি দল হিসেবে গড়তে ব্যবহার করবো।

এবিএনওয়ার্ল্ড/আলিফ

চেক করুন

২২৯-ই নামক ফ্লুতে আক্রান্ত বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর

২২৯-ই নামক ফ্লুতে আক্রান্ত বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর

পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী করোনাভাইরাসে আক্রান্ত নন, তবে করোনার ৭টি ধরনের একটি ২২৯-ই …

খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ

খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দিয়েছেন …