৩০ জুলাই থেকে শুরু হচ্ছে বিশ্বকাপ সুপার লিগ – ABNWorld
ঢাকা । শুক্রবার, ৭ আগস্ট, ২০২০, ২৩শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ, ১৪৪১ হিজরি
হোম / খেলাধুলা / ৩০ জুলাই থেকে শুরু হচ্ছে বিশ্বকাপ সুপার লিগ

৩০ জুলাই থেকে শুরু হচ্ছে বিশ্বকাপ সুপার লিগ

৩০ জুলাই থেকে শুরু হচ্ছে বিশ্বকাপ সুপার লিগ

আগামী ৩০ জুলাই থেকে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে ইংল্যান্ড ও আয়ারল্যান্ড। এ সিরিজ দিয়েই পথচলা শুরু হচ্ছে বিশ্বকাপ ক্রিকেটের সুপার লিগের প্রথম আাসর। সোমবার এক বিবৃতিতে এমনটি জানিয়েছে ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে অংশ গ্রহণকারী দল নির্বাচনের জন্য আইসিসি বিশ্বকাপ সুপার লিগের নিয়ম করেছে। নিয়মনুযায়ী আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষ ১২ দলের সাথে ২০১৫-১৭ মৌসুমের সুপার লিগের চ্যাম্পিয়ন নেদারল্যান্ডসকে নিয়ে মোট ১৩ দলকে নিয়ে হবে ওয়ানডে সুপার লিগ।
হোম এবং অ্যাওয়ে ভিত্তিতে ৪টি করে মোট ৮টি ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বিশ্ব ক্রিকেটের দলগুলো। আয়োজক ভারত সরাসরি খেলবে বিশ্বকাপে। এছাড়াও এই লিগের শীর্ষ সাত দল সরাসরি ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ খেলার সুযোগ পাবে।
বিবৃতিতে আইসিসির মহাব্যবস্থাপক জিওফ অ্যালার্ডিস বলেন, এই লিগের মাধ্যমে আগামী ৩ বছর ওয়ানডে ক্রিকেটে বাড়তি মাত্রা যোগ হবে। কেননা এর সাথে ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে অংশগ্রহণ জড়িত। করোনার কারণে গত সপ্তাহে ২০২৩ সালের বিশ্বকাপটি একই বছরের শেষের দিকে আয়োজন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। করোনাভাইরাসের কারণে যেসব সিরিজ স্থগিত হয়েছে, সেগুলো আয়োজন করতেই এমন সিদ্বান্ত। এখন আমরা মাঠের খেলার মাধ্যমেই বাছাইয়ের সিদ্ধান্ত নিতে পারব, এটি সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ।
ভারতে ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ হবার কথা ছিলো ফেব্রুয়ারি-মার্চে। কিন্তু করোনাভাইরাসের কারণে যা হবে অক্টোবর-নভেম্বর মাসে। এমনকি এ বছরের টোয়েন্টি-টোয়েন্টি বিশ্বকাপ এক বছর পিছিয়ে গেছে। সেই সাথে এ বছরের ও আগামী বছরের টোয়েন্টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচিতেও পরিবর্তন আনা হয়েছে।

এবিএনওয়ার্ল্ড/এফআর

চেক করুন

সিনহা হত্যা মামলা : ওসি প্রদীপসহ ৩ পুলিশ র‌্যাবের রিমান্ডে

সিনহা হত্যা মামলা : ওসি প্রদীপসহ ৩ পুলিশ র‌্যাবের রিমান্ডে

অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা (মেজর) সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় ৩ জনকে র‌্যাপিড একশন ব্যাটালিয়নের …

করোনায় ধাক্কা এসেছে ঠিক, আবার সুযোগও সৃষ্টি হয়েছে : প্রধানমন্ত্রী

করোনায় ধাক্কা এসেছে ঠিক, আবার সুযোগও সৃষ্টি হয়েছে : প্রধানমন্ত্রী

সারাবিশ্বে ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাসের সংকটের মধ্যেও সম্ভবনার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা …