৭০ লাখ টাকার সোনাসহ বিমানকর্মী গ্রেপ্তার – ABNWorld
ঢাকা । শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১, ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা রমজান, ১৪৪২ হিজরি
হোম / অপরাধ / ৭০ লাখ টাকার সোনাসহ বিমানকর্মী গ্রেপ্তার

৭০ লাখ টাকার সোনাসহ বিমানকর্মী গ্রেপ্তার

রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে একটি উড়োজাহাজ থেকে এক কেজিরও বেশি ওজনের সোনাসহ একজন বিমানকর্মীকে গ্রেপ্তার করেছেন শুল্ক কর্মকর্তারা। আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি উড়োজাহাজে যাত্রীর আসনের হাতলের ভেতর থেকে এই সোনা উদ্ধার করা হয়; যার বাজার মূল্য অন্তত ৭০ লাখ টাকা। শুল্ক বিভাগ গণমাধ্যমকে এই তথ্য দিয়েছে। ঢাকা কাস্টম হাউসের উপকমিশনার মারুফুর রহমান বলেন, আটক ঝন্টুর বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা হয়েছে। ওই মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। এই সোনা রাষ্ট্রীয় কোষাগারে জমা দেয়া হয়েছে।
শুল্ক বিভাগ সূত্র জানায়, গোপন খবরের ভিত্তিতে শুল্ক কর্মকর্তারা জানতে পারেন দুবাই থেকে ঢাকাগামী বিমান বাংলাদেশের একটি উড়োজাহাজে (ফ্লাইট বিজি ৫০৪৬) সোনার চালান আসতে পারে। দুপুরে ওই উড়োজাহাজ শাহজালাল বিমানবন্দরে পৌঁছায়। এ সময় শুল্ক কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে নজরদারি করতে থাকেন।
শুল্ক বিভাগ জানায়, একপর্যায়ে তারা বিমানের ভেতরে থাকা এয়ারক্রাফট টেকনিশিয়ান হেলপার ঝন্টু চন্দ্র বর্মণের আচরণ সন্দেহজনক হওয়ায় তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করেন। কিন্তু ঝন্টু শুরুতে তার সাথে সোনা থাকার কথা অস্বীকার করেন। পরে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তিনি যাত্রী বসার আসনের হাতলে বিশেষ কায়দায় সোনা থাকার কথা স্বীকার করেন। ঝন্টু বর্মণের দেয়া তথ্য অনুযায়ী, ২১সি আসনের হাতলের ভেতর থেকে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় এক কেজি ১৬০ গ্রাম ওজনের ১০টি সোনার বার উদ্ধার করা হয়।

এবিএনওয়ার্ল্ড/আকরাম

চেক করুন

সিটি স্ক্যান করেছেন খালেদা জিয়া : চিকিৎসা চলবে বাসায়

সিটি স্ক্যান করেছেন খালেদা জিয়া : চিকিৎসা চলবে বাসায়

প্রাণঘাতী নভেল করোনাভাইরাস মহামারীতে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সিটি স্ক্যান করা হয়েছে। এর …

আজকের ইফতার ৬টা ২৪ ও আগামীকাল সাহরি শেষ ৪টা ১২ মিনিটে

আজকের ইফতার ৬টা ২৪ ও আগামীকাল সাহরি শেষ ৪টা ১২ মিনিটে

বছর ঘুরে রহমত, মাগফিরাত আর নাজাতের সওগাত নিয়ে আবারও ফিরে এল পবিত্র মাহে রমজান। খোশ …