৭ মাস পর করোনায় সর্বনিম্ন মৃত্যু – ABNWorld
ঢাকা । শুক্রবার, ৪ মার্চ, ২০২২, ১৯শে ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা শাবান, ১৪৪৩ হিজরি
হোম / স্বাস্থ্যসেবা / ৭ মাস পর করোনায় সর্বনিম্ন মৃত্যু

৭ মাস পর করোনায় সর্বনিম্ন মৃত্যু

৭ মাস পর করোনায় সর্বনিম্ন মৃত্যু

প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এর আগে গত ১৭ মার্চ ১১ জনের মৃত্যু হয়েছিল। সে হিসেবে প্রায় ৭ মাস পর করোনায় সর্বনিম্ন মৃত্যু দেখলো দেশ। আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা ভাইরাসের নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়।
একদিনে করোনায় মারা যাওয়া ১২ জনকে নিয়ে দেশে সরকারি হিসেবে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ২৭ হাজার ৬৪৭ জন। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে শনাক্ত হয়েছেন ৬৬৩ জন। তাদের নিয়ে দেশে সরকারি হিসেবে এখন পর্যন্ত মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৬০ হাজার ৮১৮ জন। করোনা আক্রান্ত হয়ে একই সময়ে সুস্থ হয়েছেন ৬৬৪ জন। তাদের নিয়ে করোনা আক্রান্ত হয়ে মোট ১৫ লাখ ২১ হাজার ৭৭৭ জন সুস্থ হয়েছেন বলে জানাচ্ছে অধিদফতর।
গত ২৪ ঘণ্টায় করোনায় রোগী শনাক্তের হার দুই দশমিক ৯৭ শতাংশ। আর এখন পর্যন্ত দেশে করোনা আক্রান্ত রোগী শনাক্তের হার ১৫ দশমিক ৭৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫০ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৭ শতাংশ।
অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২২ হাজার ৭৮২টি আর নমুনা পরীক্ষা হয়েছে ২২ হাজার ৩২১টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৯৮ লাখ ৯১ হাজার ৬১৪টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭২ লাখ ৭৩ হাজার ৯৮৪টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ২৬ লাখ ১৭ হাজার ৬৩০টি।
একই সময়ে মারা যাওয়া ১২ জনের মধ্যে পুরুষ ছয় জন আর নারী ছয় জন। দেশে এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৭৩০ জন আর নারী মারা গেলেন নয় হাজার ৯১৭ জন। শতকরা হিসাবে পুরুষ ৬৪ দশমিক ১৩ শতাংশ আর নারী ৩৫ দশমিক ৮৭ শতাংশ।

এবিএনওয়ার্ল্ড/এফআর

চেক করুন

বোনকে নিয়ে পদ্মাসেতুতে হাঁটলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বোনকে নিয়ে পদ্মাসেতুতে হাঁটলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বোনকে নিয়ে হেঁটে স্বপ্নের পদ্মাসেতু পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার সকালে সড়কপথে গণভবন …

৫ প্রকৌশলীসহ ৯জনের সম্পদের হিসাব তলব দুদকের

৫ প্রকৌশলীসহ ৯জনের সম্পদের হিসাব তলব দুদকের

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে গণপূর্ত বিভাগের পাঁচ প্রকৌশলীসহ নয়জনের বিরুদ্ধে সম্পদ বিবরণী দাখিলের …