৯ বিচারপতির শপথ – ABNWorld
ঢাকা । শুক্রবার, ২১ ফেব্রুয়ারি, ২০২০, ৮ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৭শে জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী
হোম / আদালত / ৯ বিচারপতির শপথ

৯ বিচারপতির শপথ

৯ বিচারপতির শপথ
৯ বিচারপতির শপথ

সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগে নিয়োগ পাওয়া ৯ জন নতুন অতিরিক্ত বিচারপতি শপথ নিয়েছেন। আজ সোমবার সুপ্রিমকোর্ট জাজেস লাউঞ্জে তাদের শপথবাক্য পাঠ করান প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার গোলাম রব্বানী। এর আগে গতকাল রবিবার হাইকোর্ট বিভাগে ৯ জন অতিরিক্ত বিচারক নিয়োগ দেন রাষ্ট্রপতি।
রোববার এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করেছে আইন মন্ত্রণালয়। এতে বলা হয়েছে, সংবিধানের ৯৮ অনুচ্ছেদের ক্ষমতাবলে তাদের শপথগ্রহণের দিন হতে অনধিক দুইবছরের জন্য বাংলাদেশ সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিভাগে অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এ নিয়োগ শপথগ্রহণের দিন থেকে কার্যকর হবে।
নতুন নিয়োগ পাওয়া অতিরিক্ত বিচারপতিরা হলেন- পিআরএলভোগরত জেলা ও দায়রা জজ মুহম্মদ মাহবুব-উল ইসলাম, পিআরএলভোগরত জেলা ও দায়রা জজ শাহেদ নূরউদ্দিন, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. মো. জাকির হোসেন, ঢাকা জেলা ও দায়রা জজ আদালতের বিশেষ জজ-৫ ড. মো. আখতারুজ্জামান, সুপ্রিম কোর্টের আইনজীবী মো. মাহমুদ হাসান তালুকদার, সুপ্রিম কোর্টের আইনজীবী কাজী ইবাদত হোসেন, ডেপুটি এটর্নি জেনারেল কে এম জাহিদ সারওয়ার, সুপ্রিম কোর্টের আইনজীবী একেএম জহিরুল হক এবং ডেপুটি এটর্নি জেনারেল কাজী জিনাত হক।

এবিএন/এফআর

চেক করুন

আজ অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

আজ অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

আজ শুক্রবার মহান ২১ ফেব্রুয়ারি ‘শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’। এই দিন মাতৃভাষা আন্দোলনের …

একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

যথাযথ মর্যাদা, বিনম্র শ্রদ্ধা ও পূর্ণ ভাবগম্ভির পরিবেশে অমর একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে জাতি ভাষা …